দুর্বৃত্তদের বিষে মারা গেছে প্রায় ১৫ লাখ টাকার মাছ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়নের শিমুলঘর গ্রামে একটি মৎস্য খামারে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে খামারের প্রায় ১৫ লাখ টাকার মাছ মারা গেছে। বুধবার ভোর রাতে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, তরুণ মৎস্য উদ্যেক্তা একই উপজেলার খরকি গ্রামের মৃত মুজিবুল হকের ছেলে মোজাম্মেল হক প্রায় ২০০ শতাংশের একটি পুকুর লিজ নিয়ে এক বছর ধরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন। এর পাশাপাশি তিনি পুকুরের পারেই একটি ঘর তৈরি করে ফার্মেসি ব্যবসাও শুরু করেন। প্রতিদিন তিনি নিজেই মাছের দেখভাল ও রাতে পাহারায় নিয়োজিত থাকেন। ওইদিন রাতে সারা রাত মাছ পাহারা দিয়ে ভোর রাতে ঘুমিয়ে যান তিনি ফার্মেসিতে। এ সময় তার একজন কর্মচারী এসে বলে মাছ মরে যাচ্ছে। পরে তিনি বুঝতে পারেন দুর্বৃত্তরা তার পুকুরে বিষ প্রয়োগ করেছে।
শিমুলঘর গ্রামের হাজী সায়েদ মিয়া ও শেখ ফকরুল ইসলাম বলেন শত্রুতার জের ধরেই এতগুলো মাছ মেরেছে দুর্বৃত্তরা। যুবক মোজাম্মেল মাছ চাষ করে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছিল। মাছ চাষ নিয়ে তার অনেক স্বপ্ন ছিল। কিন্তু দুর্বৃত্তদের বিষ তার স্বপ্ন ধুলিস্যাত করে দিল।
মোজাম্মেল হক বলেন এ মাছ চাষ করার পিছনে তার প্রায় আট লাখ টাকা খরচ হয়েছে। এ টাকাগুলো জোগার করতে তার ধারদেনা করতে হয়েছে। কিন্তু দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে তার ১২ থেকে ১৪ টন মাছ নষ্ট করেছে।
মাধবপুর থানার ছাতিয়াইন পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক কামরুল ইসলাম বলেন- এ ঘটনা তিনি এখনো শুনেননি। অভিযোগ দেওয়া হলে পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিবে।