গত ৯ জুন তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ড মিনিস্ট্রি অব জাস্টিস এর কমিউনিটি ইন্টিগ্রেশন ফান্ডের সহযোগিতায় আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিন শহরে ডাবলিন ১৩ এর ক্লনগ্রিফিন এলাকায় মাল্টি-কালচারাল ফেস্টিভালের আয়োজন করা হয়। এতে সে দেশের ২ জন মন্ত্রীসহ ৪০টি দেশের প্রায় ৫০০ জন অংশগ্রহণ করেন। যা ইতিপূর্বে বিভিন্ন মিডিয়ার মুখে প্রশংসিত হয়েছে। অনুষ্ঠানে কমিউনিটি পুলিশ ডিপার্টমেন্টসহ স্থানীয় সংগঠন, ক্লাব, এনজিও, ডাবলিন সিটি কর্পোরেশনসহ অনেক সংগঠন অংশ নেয়। অনুষ্ঠানে যোগ দিতে ফাউন্ডেশনের পক্ষ থেকে অন্য শহর থেকে সিরিয়ার শরণার্থীসহ অন্যান্য দেশের শরণার্থীদেরও যোগদান করার ব্যবস্থা করা হয়।
তাসনুভা শামীম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শামীম আহমেদ জানান, তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ডের ৫ সদস্যদের একটি দলকে ফটো অপর্চুনিটি টু লান্স দি কমিউনিটি ইন্টিগ্রেশন ফান্ড ২০১৯ এর অনুষ্ঠানে যোগ দিতে অফিসিয়ালী আমন্ত্রণ জানিয়েছেন আয়ারল্যান্ডের ডিপার্টমেন্টে অব জাস্টিস এন্ড ইকুয়ালিটির পক্ষ থেকে মিনিস্টার চারলি ফ্লানেগান ও হোম মিনিস্টার ডেভিড স্টাল টন।
অনুষ্ঠানে ভারবিকিউ, বিরিয়ানিসহ বিভিন্ন দেশের খাবার বিতরণ করা হয়। মিনিস্ট্রি থেকে টেলিফোনে প্রতিষ্ঠাতা শামীম আহমদকে আমন্ত্রণের কথা জানানো হয় এবং ফাউন্ডেশনের মাধ্যমে আয়োজিত অন্ষ্ঠুানের প্রশংসা করা হয়। টেলিফোনে তাসনুভা শামীম ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম আহমেদ ভবিষ্যতে আয়ারল্যান্ডে মাল্টি-কালচারাল কমিউনিটি ডেভেলপমেন্টের জন্য আরও বেশি কাজ করবেন বলে আশ্বাস প্রকাশ করেন।
কমিউনিটি ইন্টিগ্রেশন ফান্ডের অনুষ্ঠানে যোগ দিতে ৬ সদস্যের নামের একটি লিস্ট মিনিস্ট্রিতে পাঠানো হয়েছে এবং আজ ১১ জুলাই সকাল ৯টায় ৬ সদস্যকে নিয়ে অনুষ্ঠানে যোগ দিবেন বলে আশ্বাস প্রকাশ করেছেন শামীম আহমেদ।
উল্লেখ্য, গত ২০১৫ সালের নভেম্বর মাসে শামীম আহমেদ আর্থ-মানবতার সেবায় আয়ারল্যান্ডের সুবিধা বঞ্চিত মানুষের সেবার জন্য আয়ারল্যান্ডে বসবাসকারী বিভিন্ন দেশের মাল্টি-কালচারাল কমিউনিটি সদস্যদের নিয়ে তাসনুভা শামীম ফাউন্ডেশন আয়ারল্যান্ড প্রতিষ্ঠা করেন। দেশের রাজধানী ডাবলিন শহরের প্রাণ কেন্দ্র ওকনেল স্টেইট জিপিও-তে প্রতি সপ্তাহে ২০০ থেকে ৩০০ ছিন্নমূল মানুষদেরকে শহরের স্বনামধন্য রেস্টুরেন্টে কিনারা ও টেসকু আয়ারল্যান্ডের মাধ্যমে খাবার বিতরণ করে আসছে, যা দেশের জাতীয় টেলিভিশন ও জাতীয় পত্রিকাতে প্রকাশিত ও প্রশংশিত হয়েছে। প্রতি শুক্রবার জিপিওর সামনে ক্ষুধার্ত মানুষের জন্য খাবার প্রজেক্টের সহযোগিতার জন্য প্রায় ২০টি দেশের ভলান্টিয়ার্সরা একত্রিত হন এবং সেখানে ছিন্নমূল মানুষদের মাঝে খাবার বিতরণ করেন। প্রতিষ্ঠাতা শামীম আহমেদ বলেন, আয়ারল্যান্ডের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাওয়াই আমাদের ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য। তিনি সবল মানুষদের দূর্বল মানুষের পাশে থেকে তাদের সহযোগিতা করার আহ্বান জানান। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী। প্রেস বিজ্ঞপ্তি