৪ লাখ টাকায় আপোষ নিষ্পত্তি করলেন মাতব্বররা

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে খেলতে গিয়ে এক শিশুর পাথরের আঘাতে আব্দুল্লা নামে আরেক শিশু মারা গেছে। ঘটনাটি পুলিশকে না জানিয়ে বুধবার সকালে ৪ লাখ ১০ হাজার টাকায় রফাদফা করেছেন স্থানীয় মাতব্বররা। উপজেলার ধর্মঘর ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে।
গ্রাম পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে রাজেন্দ্রপুর গ্রামের একদল শিশু একটি মাঠে খেলতে যায়। এসময় ওই গ্রামের জাকির মিয়ার ছেলে আব্দুল্লা ( ৮) এবং একই গ্রামের সবুজ মিয়ার ছেলে রাব্বির (৯) মাঝে খেলা নিয়ে ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে রাব্বি আব্দুল্লাকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। পাথরের আঘাতে শিশু আব্দুল্লা মুহূর্তের মধ্যেই মাটিতে লুটিয়ে পড়ে যায় এবং তার মৃত্যু হয়। ঘটনাটি স্থানীয় মাতব্বররা পুলিশকে না জানাতে চাপ সৃষ্টি করেন। বুধবার সকালে স্থানীয় ইউপি সদস্য মোকলেসুর রহমানের নেতৃত্বে এক শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। শালিস বৈঠকে সাবেক ইউপি সদস্য সোবাহান মিয়া, রাজা মিয়া সহ স্থানীয় মাতব্বররা রাব্বির পরিবারকে ৪ লাখ ১০ হাজার টাকা আর্থিক জরিমান করেন।
ইউপি সদস্য মোকলেসুর রহমান জানান, ঘটনাটি শিশুদের মধ্যে হওয়ায় শালিস ডেকে আপোসে নিষ্পত্তি করা হয়েছে। শালিস বৈঠকে স্থানীয় মাতব্বরররা উপস্থিত ছিলেন।
মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।