স্টাফ রিপোর্টার ॥ ভুল কীটনাশক ব্যবহার করে সর্বশান্ত হয়েছেন বানিয়াচঙ্গের আতুকুড়া গ্রামের কৃষকরা। পুড়ে গেছে গ্রামের প্রায় সাড়ে ৩শ’ একর জমির ধান ক্ষেত। ক্ষতিগ্রস্ত কৃষকরা উত্তেজিত হয়ে কীটনাশক ব্যবসায়ী ও ছাত্রদল নেতা মোহন মিয়া আখঞ্জীর দোকান ভাংচুর করেছেন।
সূত্র জানায়, বানিয়াচং উপজেলার আতুকুড়া গ্রামের রফিক মিয়া আখঞ্জীর ছেলে মোহন মিয়া আখঞ্জী দীর্ঘদিন ধরে সুবিদপুর বাজারে ‘রফিক মিয়া আখঞ্জী ট্রেডার্স’ নামের দোকানে ধান বীজ, সার ও কীটনাশক বিক্রি করে আসছেন। চলতি বোরো মওসুমে কৃষকরা মোহন মিয়া আখঞ্জীর দোকান থেকে কীটনাশক নিয়ে জমিতে প্রয়োগ করেন। কীটনাশক প্রয়োগ করায় গত ২৩ ফেব্রুয়ারি জমিগুলোর ধান গাছ নষ্ট হয়ে যায়। এতে কৃষকরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হন। ক্ষতিগ্রস্ত কৃষকরা উত্তেজিত হয়ে স্থানীয় মেম্বার জালাল মিয়া আখঞ্জীকে সাথে নিয়ে মোহন মিয়া আখঞ্জীর দোকানে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেন। এতে দোকানের মালিকগণ ব্যাপক ক্ষতিগ্রস্ত হন। ২৫ ফেব্রুয়ারি ক্ষতিগ্রস্ত কৃষকরা এ ব্যাপারে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেছেন।
এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারকের সাথে যোগাযোগ করা হলে তিনি মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, আসামীদের গ্রেফতারে পুলিশের অব্যাহত অভিযান চলছে।