আংশিক টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত মোটর সাইকেল উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার তিতখাই-নসরতপুর সড়কে ছিনতাই হওয়া আংশিক টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুর্ধর্ষ ছিনতাইকারী ও হত্যা মামলার আসামি শিবলু মিয়াকে (২২) গ্রেফতার করা হয়েছে। পরে তাকে আদালতে প্রেরণ করলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে তাকে কারাগারে প্রেরণ করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের আদালতে শিবলুকে প্রেরণ করলে সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। জবানবন্দিতে সে চুরি, ছিনতাইসহ অপরাধমূলক কর্মকান্ডের কথা স্বীকার করে। এর আগে গত ২১ ডিসেম্বর সদর থানার একদল পুলিশ তিতখাই এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। সে যশেরআব্দা এলাকার তাজুল ইসলাম ওরফে তাজুর পুত্র।
পুলিশ জানায়, ২০ ডিসেম্বর রাতে হবিগঞ্জ শহরের খোয়াই নদীর উত্তর পাড়ে ডিম ব্যবসায়ী নসরতপুর গ্রামের হাজী মোঃ কুদ্দুস মিয়া ও তার ছেলে সাদেক মিয়া ব্যবসার জন্য ৩ লাখ ৬০ হাজার টাকা নিয়ে মোটর সাইকেলে নিজ বাড়ি যাচ্ছিলেন। এ সময় শিবলু ও তার সহযোগীরা পূর্ব পরিকল্পিতভাবে রাস্তায় তাদের ব্যবহৃত মোটরসাইকেল দিয়ে ব্যারিকেড সৃষ্টি করে জোরপূর্বক টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
খবর পেয়ে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক আলীসহ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় থানায় মামলা হলে শিবলু মিয়াকে যশেরআব্দা নদীর পাড় এলাকা থেকে গ্রেফতার করা হয়। ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি আটক করা হয়। ছিনতাইকৃত টাকার মধ্যে তার সাথে ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।
উল্লেখ্য, শিবলু যশেরআব্দা এলাকায় খুন হওয়া আনসার সদস্য মর্জিনা হত্যা মামলার আসামি। সে ইতিপূর্বে চুরি, ছিনতাইয়ের অপরাধে একাধিকবার কারাগারে ছিল।