নবীগঞ্জ পৌর নির্বাচনে মেয়র প্রার্থী সুমনের মনোনয়নপত্র বাতিল
মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মেয়র পদে ৩ জনের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম রসুল রাহেল চৌধুরী ও বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে স্বতন্ত্র মেয়র প্রার্থী নবীগঞ্জ উপজেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সুমনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করতে পারবেন।
এ ছাড়াও কাউন্সিলর পদে ৪০ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা নির্বাচন কর্মকর্তা। এ তথ্য নিশ্চিত করেন নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার দেবশ্রী দাশ পার্লি।
স্বতন্ত্র মেয়র প্রার্থী মাহবুবুল আলম সুমনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করে বাতিল করার কারণ- তার মনোনয়নপত্রে সুপারিশকারী ১শ’ জন ভোটারের মধ্যে একজনের নাম পৌরসভার ভোটার তালিকায় না থাকায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। তবে ওই ব্যক্তি নির্বাচনী তফসিল ঘোষণার আগেই নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে ইউনিয়ন থেকে পৌরসভায় ভোট স্থানান্তরের আবেদন করেন। কিন্তু সার্ভার সমস্যার কারণে অনলাইনে ভোট স্থানান্তরের আবেদন গ্রহণ হয়নি। তাই তার নাম পৌরসভার ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়নি।
এ ব্যাপারে মাহবুবুল আলম সুমন বলেন, এটা তেমন কোনো সমস্যা নয়, ‘আমি মনোনয়নপত্র বৈধতা চেয়ে আপিল করব।’
এর আগে ২০ ডিসেম্বর সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত নিজেদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।
নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।