জি কে গউছের শোক
কামরুল হাসান ॥ হবিগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব মরহুম আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হবিগঞ্জীর ছোট ভাই আল্লামা ইমদাদুল হক হবিগঞ্জী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (৬ ডিসেম্বর) ভোরে ইংল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি প্রায় ১০ বছর যাবত ইংল্যান্ডে বসবাস করছিলেন।
এর আগে আল্লামা ইমদাদুল হক ঢাকায় জাতীয় ঈদগাহের ইমাম, সৌদিআরবে মসজিদে নববীর মুহাদ্দিস, সিলেট রেঙ্গা মাদরাসাসহ লন্ডনের একাধিক মাদরাসার শায়খুল হাদিস হিসেবে দায়িত্ব পালন করেন এবং বুখারী শরীফের আরবী ব্যাখ্যা গ্রন্থের লেখক তিনি।
মরহুমের পারিববারিক সূত্রে জানা যায়, তিনি ২ ছেলে ও ৩ কন্যা সন্তানের পিতা। সবাই ইংল্যান্ডে বসবাস করছেন।
আল্লামা ইমদাদুল হকের ভাতিজা হাফেজ মাওলানা তাফহীমুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে ইংল্যান্ডেই দাফন করা হবে।
জি কে গউছের শোক ঃ প্রখ্যাত আলেমে দ্বীন শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক (রহ.) এর ছোট ভাই শায়খুল হাদীস আল্লামা ইমদাদুল হকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ। তিনি গতকাল রবিবার সংবাদপত্রে প্রেরিত এক শোকবার্তায় এই শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোক বার্তায় জি কে গউছ বলেন- শায়খুল হাদীস আল্লামা ইমদাদুল হক ছিলেন একজন প্রখ্যাত আলেমে দ্বীন। তিনি ছিলেন হবিগঞ্জের অহংকার। আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েম করতে তিনি আমৃত্যু কাজ করেছেন। উনার মত একজন আলেমের মৃত্যুতে ইসলামের অপূরণীয় ক্ষতি হয়েছে। আমি মহান আল্লাহর দরবারে উনার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।