এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মরহুম চেয়ারম্যান এনামুল হক শেখ কামালের পরিবারের কেউ নির্বাচনে অংশ নিচ্ছেন না। তবে দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন তারা। গতকাল ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষে দিনে ৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। চেয়ারম্যান প্রার্থীরা হবিগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীরা হলেন- আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান বদরুল করিম দুলাল, স্বতন্ত্র প্রার্থী ফয়জুল ইসলাম ফজল, স্বতন্ত্র প্রার্থী মোঃ তাজুল ইসলাম ফরিদ, স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান রূপক ও স্বতন্ত্র প্রার্থী উসমান গনি। এ তথ্য নিশ্চিত করেছেন হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসের অফিস সহকারি মিজানুর রহমান।
এদিকে ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মরহুম এনামুল হক শেখ কামালের ছোট ভাই শেখ কামরুল ইসলাম নির্বাচন করার প্রচার-প্রচারণা করলেও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এ ব্যাপারে শেখ কামরুল ইসলাম জানান, আমার বড় ভাই মরহুম এনামূল হক শেখ কামাল বিগত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে রাজিউড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি নির্বাচিত হওয়ার পর হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের সাথে সমন্বয় রেখে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। মহান আল্লাহতায়ালার ডাকে আমার ভাই অকালে দুনিয়া ছেড়ে চলে গেছেন। আমি আমার ভাইয়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং প্রিয় ইউনিয়নবাসীসহ সকলের নিকট দোয়া কামনা করছি। আমি দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু মনোনয়ন পাইনি। আওয়ামী লীগের রাজনীতির সাথে আমাদের পরিবার জড়িত। এজন্য আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে আমরা স্বাগত জানিয়ে নির্বাচন থেকে সরে গেলাম। আমাদের পরিবারের আর কেউ এ উপ-নির্বাচনে অংশগ্রহন করছেন না। আমরা আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে কাজ করবো।
উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর রাজিউড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহন করা হবে। ১৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৪ নভেম্বর প্রতিক বরাদ্দ দেয়া হবে।