এসএম সুরুজ আলী ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা চিকিৎসার জন্য হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহিরকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ নেয়া হচ্ছে। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ থেকে হেলিকপ্টারযোগে এমপি আবু জাহিরকে সিএমএইচ-এ নেয়া হবে।
গতকাল মঙ্গলবার সকালে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিছুর রহমান উজ্জল জানান, ২৫ অক্টোবর রবিবার সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে এমপি অ্যাডভোকেট আবু জাহিরের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সোমবার রাতে তার নমুনার রিপোর্ট পজেটিভ আসে। করোনা রিপোর্ট পজেটিভ আসার পর তিনি নিজ বাসাতে আইসোলেশনে থাকেন। এমপি আবু জাহির করোনায় আক্রান্ত হওয়ার খবর গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গতকাল দিনভর আওয়ামীলীগের দলীয় নেতাকর্মী, আত্মীয় স্বজনসহ প্রবাসীরা তাঁকে ফোন করে এবং বিভিন্নভাবে তাঁর খোঁজখবর নেন। এমপি আবু জাহির করোনা আক্রান্ত হওয়ার খবর পৌঁছে যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি আবু জাহিরের চিকিৎসার ব্যবস্থা করার জন্য তাঁর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী, বিএসপি (বার), এনডিসি, পিএসসিকে দায়িত্ব দেন। প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব এমপি আবু জাহিরকে ফোন করে তাঁর চিকিৎসার খোঁজখবর নেন এবং তাঁকে সিএমএইচে নিয়ে চিকিৎসা করার কথা জানান। এরই পরিপ্রেক্ষিতে এমপি আবু জাহিরকে ঢাকায় নেয়ার জন্য আজ সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টার আসবে হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে। এ ব্যাপারে যোগাযোগ করা হলে এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির দৈনিক হবিগঞ্জের মুখকে বিষয়টি নিশ্চিত করেন।
দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে দীর্ঘ আট মাস ধরে এমপি আবু জাহির তাঁর নির্বাচনী এলাকার সবাইকে সচেতন করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছেন। দিনরাত ঘুরেছেন অদৃশ্য এ শত্রুর মোকাবিলায়। সাহস যোগাাচ্ছিলেন সকলকে। করোনায় আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হওয়া মানুষদের বাড়ি বাড়ি সরকারি ও নিজের পক্ষ থেকে সহায়তা পৌঁছে দিয়েছেন এমপি আবু জাহির।
এদিকে এমপি আবু জাহির করোনা আক্রান্তের খবর পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণী-পেশার লোকজন তাঁর জন্য দোয়া কামনা করছেন। মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তাঁর আশু রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল এবং মন্দিরে প্রার্থনা ও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে। আজ বুধবার হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে জেলা তাঁতীলীগ।