কর্মসংস্থানের লক্ষ্যে দুই ভিক্ষুককে ২টি দোকান প্রদান
এস এম খোকন ॥ হবিগঞ্জের বানিয়াচংয়ে সাইক্লিং গ্রুপ ও ছাদ বাগানের উদ্বোধন করা হয়েছে। এছাড়া কর্মসংস্থানের লক্ষ্যে দুজন ভিক্ষুককে ২টি দোকান প্রদান এবং অনলাইন ক্লাস উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে এসব কার্যক্রমের উদ্বোধন করেন। উপজেলা চত্ত্বরে সাইক্লিং গ্রুপের সাথে বাইসাইকেল দৌঁড়ে তিনি অংশ নেন। উপজেলা পরিষদ ভবনে ছাদ বাগান উদ্বোধন করেন। ভিক্ষুকমুক্ত বানিয়াচং গড়ার লক্ষ্যে হুসেনা বেগম ও মোঃ নুসাধন মিয়া নামে দুই প্রতিবন্ধী ভিক্ষুককে মালামালসহ দুইটি টং দোকান প্রদান করেন জেলা প্রশাসক। পরে মাধ্যমিক ভবনের দোতলায় অনলাইন ক্লাস রেকর্ডিংয়ের জন্য স্টুুডিও উদ্বোধন করা হয়।
বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা’র সভাপতিত্বে অনুষ্ঠানমালায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি, উপজেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার কাওছার শোকরানা, সহকারি শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, অ্যাডভোকেট মুর্শেদুজ্জামান লুকু, আসাদুজ্জান খান তুহিন, মাধ্যমিক শিক্ষক মোঃ আব্দুল হাই, মোফাজ্জল হোসেন মুকুল প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, শুধু ঘরে বসে থাকলেই হবে না। সুস্থ থাকতে হলে সাইক্লিংসহ নিয়মিত ব্যায়াম করতে হবে। শুধু ফেসবুক নিয়ে বসে থাকলে হবে না খেলাধুলাও করতে হবে। সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন- নিজে ভালো হোন তাহলে দেখবেন আপনার অধীনে যারা চাকুরি করেন তারাও ভাল হয়ে গেছে। আমি নিজে দুর্নীতি করি না অন্যকেও করতে দেব না। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলেই কেবল দুর্নীতিমুক্ত দেশ গড়া সম্ভব।