স্টাফ রিপোর্টার ॥ আসন্ন শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী তালিকায় যোগ হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সারোয়ার আলম (শাকিল)। এলাকাবাসীর আগ্রহে এবং শায়েস্তাগঞ্জ পৌরবাসীকে একটি অত্যাধুনিক নাগরিক সুযোগ-সুবিধা সম্বলিত পৌরসভা উপহার দিতে তিনি মেয়র পদে প্রার্থী হবেন। দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সাথে আলাপকালে তিনি মেয়র পদে প্রার্থী হবেন বলে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, নিজ এলাকায় সমাজসেবা করতে কোন পদবী নিয়ে করতে হবে এমন কোন কথা নেই। তবে তিনি ইতিমধ্যেই পৌরসভার ভোটার সমর্থকদের কাছ থেকে দাবি ও আশ্বাস পেয়েছেন নির্বাচনে অংশগ্রহন করা প্রসঙ্গে। এজন্য এলাকার সচেতন ভোটার ও মুরুব্বীদের পরামর্শ নিয়ে নির্বাচনে অংশগ্রহণমূলক সিদ্ধান্তের ঘোষণা দিবেন এবং এ বিষয়ে পৌর এলাকার সকলের কাছে সার্বিক সহযোগিতা ও দোয়া চেয়েছেন।
নির্বাচনে আওয়ামী লীগের একাধিক সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ ছালেক মিয়া, আতাউর রহমান মাসুক, আবুল কাশেম শিবলু, মোঃ ফজল উদ্দিন তালুকদার, মোঃ রাহেল মিয়া, মোঃ মাসুদউজ্জামান মাসুক। বিপরীতে বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ ফরিদ আহমেদ অলিসহ সকলেই প্রচারণায় মাঠে নেমে পড়েছেন। কৌশলগত কারণে অধিকাংশ প্রার্থী দলীয় পদবী ব্যবহার করতে নারাজ। করোনা ভাইরাসের কারণে প্রকাশ্যে সভা না করে কর্মী সমর্থকদের নিয়ে প্রচার প্রচারণা নিরবে নিভৃতে চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠক।
অপর সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ সারোয়ার আলম শাকিল শায়েস্তাগঞ্জ পৌরসভার ২নং ওয়ার্ডের দাউদনগর বাজারস্থ বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মরহুম এম. এ. মোক্তাদির ওরফে মকুল মিয়া’র ছেলে এবং ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রবীন শিক্ষক মরহুম আব্দুল মালেক এর নাতি। শাকিল তার পিতার মৃত্যুর পর বিভিন্ন ব্যবসায় যুক্ত হন। তিনি সততার সাথে ব্যবসার পাশাপাশি এলাকার শত শত হতদরিদ্র মানুষকে সাহায্য সহযোগিতা করছেন। তার ব্যবসা প্রতিষ্ঠানে ২ শতাধিক কর্মচারী চাকুরী করে জীবিকা নির্বাহ করছেনর।
সারোয়ার আলম শাকিলের কয়েকজন সমর্থক জানান, তিনি এলাকাবাসীর মধ্যে একজন সহজ সরল ও সাদা মনের মানুষ হিসেবে পরিচিত। শায়েস্তাগঞ্জ সহ সারা দেশে হাট বাজারে যখন পেঁয়াজের মূল্য ১শ টাকা, তখন তিনি ৩০ টাকা মূল্যে ক্রেতাদের কাছে পেঁয়াজ বিক্রি করেছেন। এদিকে তিনি কোভিড-১৯ সংক্রমণের সময় পৌরসভাসহ অন্যান্য স্থানে হতদরিদ্রের মাঝে নিজ তহবিল হতে ত্রাণ বিতরণ করেছেন। সারোয়ার আলম শাকিল কোন রাজনৈতিক কর্মকান্ডে জড়িত নন। শায়েস্তাগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের প্রবীণ মুরুব্বী সুরুজ আলী জানান, করোনা সংক্রমণের সময় এলকার বহু লোকের কর্ম না থাকায় কষ্টে ছিলেন অনেক লোক। শাকিল নিজ তহবিল হতে পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে ত্রাণ দিয়েছেন। শাকিলকে পৌরসভার প্রত্যেক ওয়ার্ডবাসী দল-মত নির্বিশেষে নিঃস্বার্থভাবে সমর্থন করলে ভোটে জয় হবে এবং পৌরসভার উন্নয়ন এবং জনগণ সঠিক সেবা পাবে।