করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের বিশেষ সভায় সিদ্ধান্ত
চুনারুঘাটের গাজীপুর ইউনিয়ন বিশেষ নজরদারীতে
এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জে করোনা প্রতিরোধে বিশেষ প্রস্তুতি সভা করেছে জেলা প্রশাসন। সোমবার ইউনিসেফের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিদ্ধান্ত হয় যে, হবিগঞ্জ শহরে সন্ধ্যা ৬টার পর কোন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা যাবে না। তবে নিত্য প্রয়োজনীয় এবং ঔষধের দোকান এর বাইরে থাকবে। জেলার বিভিন্ন হোটেল রেস্টুরেন্টকে বলা হয়েছে সন্ধ্যার মধ্যে তারা খাবার বিক্রি করতে পারবে। তবে কেউ বসে খেতে পারবে না। খাবার পার্সেল দিয়ে দিতে হবে। পাশাপাশি জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও শ্রমিককে হাইজিন নিশ্চিত করার নির্দেশ প্রদান করা হয়েছে। সভায় জানানো হয়- হবিগঞ্জ জেলায় প্রায় আড়াই হাজার প্রবাসী এসেছেন। তাদের মধ্যে গতকাল রবিবার ৭৪৩ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর মধ্যে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়াও পেয়েছেন। বাকি প্রবাসীদের নজরদারী করা হচ্ছে। যারা সরকারের আইন মানবেন না তাদের জরিমানা করা হবে।
সভায় আরো জানানো হয়- চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নে মার্চ মাসে ৭২জন প্রবাসী এসেছেন। ওই ইউনিয়ন ভারত সীমান্তে অবস্থিত এবং সেখানে বাল্লা স্থল বন্দর অবস্থিত। তাই ওই ইউনিয়নটিকে লক ডাউন না করা হলেও বিশেষ নজরদারীতে রাখছে প্রশাসন।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জল ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নজরুল ইসলাম।