এমপি আবু জাহির ও এমপি মজিদ খানের শোক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের টাউন রোড এলাকার বিশিষ্ট স্টেশনারী ব্যবসায়ী হাজী ছাবু মিয়া এন্ড সন্স এর স্বত্ত্বাধিকারী আলহাজ¦ মোহাম্মদ ছাবু মিয়া ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সিলেটের মাউন্ট এডোরা হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ এশা শহরের শায়েস্তানগরস্থ কেন্দ্রীয় ঈদগাহে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশগ্রহন করেন। জানাজার নামাজ পরিচালনা করেন মাওলানা আব্দুল মোছাব্বির।
জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, পদত্যাগী মেয়র আলহাজ¦ জি কে গউছ, পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, ইউপি চেয়ারম্যান আনু মিয়া, বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আলমগীর হোসাইন সাইফী। বক্তারা বলেন- মরহুম মোহাম্মদ ছাবু মিয়া একজন ভাল মানুষ ছিলেন। তিনি সারা জীবন সততা ও নিষ্ঠার সাথে ব্যবসা করে গেছেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। জানাজার নামাজ শেষে শায়েস্তানগর কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।
বিশিষ্ট ব্যবসায়ী হাজী ছাবু মিয়ার মুত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান। তিনি এক শোক বার্তায় একজন সু-প্রতিষ্ঠিত ব্যবসায়ী আলহাজ¦ ছাবু মিয়া সৎভাবে ব্যবসা পরিচালনা করে গেছেন। তাঁর সন্তানরাও বাবার আদর্শ অনুসরণ করে ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান। এছাড়াও বিশিষ্ট ব্যবসায়ী ছাবু মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশিষ্ট আইনজীবী আতুকুড়া-সুবিদপুর শিক্ষা কল্যাণ সমিতির উপদেষ্টা অ্যাডভোকেট মাসুদ করিম আখনজী তাপস, ফ্রান্স প্রবাসী বিশিষ্ট সাংবাদিক ফেরদৌস করিম আখনজী, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএম সুরুজ আলী।