বিশেষ প্রতিনিধি ॥ আগামী প্রজন্মের জন্য একটি উন্নত ও টেকসই বিশ্ব গড়তে IMO-এর সদস্য দেশসমূহের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে বাংলাদেশ। বিশ্বের ১৭৪টি দেশের প্রতিনিধিগণের উপস্থিতিতে জাতিসংঘের বিশেষায়িত সংস্থা ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের ৩১তম সাধারণ সভায় পুনরায় নিয়োগপ্রাপ্ত মহাসচিবকে অভিনন্দন জানাতে গিয়ে উপরোক্ত মন্তব্য করেন IMO-তে নিযুক্ত বাংলাদেশ সরকারের পলিসি উপদেষ্টা/পরামর্শক, হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেটের কৃতি সন্তান ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ।
উল্লেখ্য, IMO কাউন্সিলের ১২১তম সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক IMO এসেম্বলির ৩১তম অধিবেশনে সদস্য দেশ সমূহ সংগঠনের মহাসচিব হিসেবে IMO কনভেনশনের ২২ অনুচ্ছেদের ক্ষমতাবলে জানুয়ারি ২০২০ ইংরেজি সাল থেকে আরও চার বছরের জন্য বর্তমান মহাসচিব কোরিয়ান প্রজাতন্ত্রের নাগরিক কিটাক লিমের নিয়োগ সর্বসম্মতিক্রমে অনুমোদন করে।
উল্লেখ্য, ১৯৭৬ ইংরেজিতে বাংলাদেশ আন্তর্জাতিক এই সংস্থার সদস্যপদ লাভ করে এবং বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের ১৭৪টি দেশ এর সদস্য।
একজন সফল কূটনৈতিক হিসেবে ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ গত বছরের সেপ্টেম্বর মাস হতে জাতিসংঘের বিশেষায়িত সংস্থা ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে আসছেন।