এসএম সুরুজ আলী ॥ বয়স্ক নারীর কাছ থেকে ঘুষ গ্রহণ করার অপরাধে বাহুবল সদর ইউনিয়নের ৩, ৪ ও ৫নং ওয়ার্ডের মহিলা মেম্বার আলফা বেগম ও তার সহযোগী ফাতেমা বিবিকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। বুধবার বিকাল ৩টার দিকে মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ দেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক। মহিলা মেম্বার আলফা বেগম বড়ইউরি গ্রামের জালাল মিয়ার স্ত্রী। তার সহযোগী ফাতেমা বিবি ভেড়াখাল গ্রামের বাসিন্দা।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, বুধবার সকালে বয়স্ক ভাতার টাকা তোলার কার্ড করে দেয়ার কথা বলে ফাতেমা বিবি ও ইউপি সদস্য আলফা বেগম এক ভাতাভোগী মহিলার কাছ থেকে ৪ হাজার ৮০০ টাকার ঘুষ গ্রহণ করেন। এমন অভিযোগ পেয়ে বিকেল ৩টার দিকে ইউনিয়ন পরিষদ অফিসের সামন থেকে পুলিশ তাদের আটক করে। পরে তাদের উপজেলা চত্বরে নিয়ে আসা হয়। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অভিযোগের সত্যতা পেয়ে উভয়কে ৭ দিনের কারাদন্ড প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক দৈনিক হবিগঞ্জের মুখকে জানান, মহিলা মেম্বার আলফা বেগম তার সহযোগী ফাতেমা বিবি’র যোগসাজসে প্রতারণার আশ্রয় নিয়ে মহিলাকে বয়স্ক ভাতার কার্ড দেয়ার নামে ৪ হাজার ৮০০ টাকার ঘুষ গ্রহণ করেন। এই অপরাধে তাদেরকে ৭ দিনের কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।
বাহুবল মডেল থানার ওসি তদন্ত মোঃ আলমগীর কবির জানান, প্রতারণার আশ্রয় নিয়ে বয়স্ক মহিলাকে ভাতার কার্ড দেয়ার কথা বলে টাকা ঘুষ নেন অভিযুক্তরা। এ অপরাধে উভয়কে আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাদের কারাদন্ড দেয়া হয়।