যেখানে অবৈধ স্থাপনা সেখানেই অভিযান চালানো হবে ॥ জেলা প্রশাসক

এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল এলাকায় উচ্ছেদকৃত জায়গা অবৈধভাবে দখল করে নেয়ার চেষ্টাকারীদের আবারও উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। বুধবার সকালে জেলা প্রশাসকের নির্দেশে সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা সেখানে অভিযান চালিয়ে অবৈধ দখলের চেষ্টাকারীদের উচ্ছেদ করে দেন।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইয়াছিন আরাফাত রানা জানান, সম্প্রতি নতুন বাসস্ট্যান্ড এলাকার অবৈধ স্থপনাগুলো উচ্ছেদ করা হয়। কিন্তু উচ্ছেদকৃত জয়গাগুলো আবারও দখলে নেয়ার জন্য কিছু লোক পায়তারা শুরু করে এবং উচ্ছেদকৃত জায়গা আবার দখলে নেয়ার জন্য টিন দিয়ে বাউন্ডারী দেয়। বিষয়টি অবগত হয়ে সেখানে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে প্রায় ১ লাখ টাকা মূল্যের ঢেউটিন জব্দ করা হয়। তিনি বলেন, পুরাতন খোয়াই নদীতেও আমাদের অব্যাহত অভিযান চলছে। গতকাল শহরের স্টাফ কোয়ার্টারের পাশ^বর্তী কিছু অংশে ৫/৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তিনি বলেন, সোমবার স্টাফ কোয়ার্টার এলাকার মুখে অভিযান পরিচালনা করার সময় ৫/৬ জন দখলকারী আবারও মাপজোক করার জন্য সময় চেয়ে আবেদন করেছিলেন। তাদের রবিবার পর্যন্ত সময় দেয়া হয়েছে। রবিবার মাপজোক করে সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।
হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, হবিগঞ্জ শহরের কোথাও অবৈধ স্থাপনা রাখা হবে না। যেখানে অবৈধ স্থাপনা আছে সেখানেই অভিযান পরিচালনা করা হবে।