মোঃ আলাউদ্দিন আল রনি ॥ হবিগঞ্জের মাধবপুরে বাড়ির সামনে মাদক সেবনে বাধা দেয়ায় আবুল হোসেন (৬৯) নামে এক বৃদ্ধকে পিটিয়ে আহত করেছে মাদকসেবীরা। মঙ্গলবার রাতে উপজেলার আদাঐর ইউনিয়নের সুলতানপুর গ্রামে এ ঘটনা ঘটে।
আহতের ছেলে কামাল মিয়া জানান, ওইদিন রাতে তার বাবা মসজিদ থেকে নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন। এ সময় বাড়ির সামনে পার্শ্ববর্তী নজরপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মিজানসহ ৫/৬ জনকে মাদক সেবন করতে দেখে তাদের বাড়ির সামনে থেকে চলে যেতে বলেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে আবুল হোসেনকে মারধর করেন। এতে তার হাতসহ বিভিন্ন স্থানে আঘাত লাগে। স্বজনরা তাকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন।
মাধবপুর থানার পরিদর্শক গোলাম দস্তগীর আহমেদ জানান, এ বিষয়ে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। একটি সূত্র জানায়- উপজেলায় কয়েকটি ইউনিয়ন ভারতীয় সীমান্তবর্তী হওয়ায় সহজেই মাদকসেবীদের কাছে মাদক চলে আসে। অধিকাংশ প্রত্যন্ত অঞ্চলের মাদকসেবীরা দল বেঁধে নির্জন স্থানে বসে মাদক সেবন করে থাকে। কোন ভদ্রলোক প্রতিবাদ করতে গেলেই লাঞ্ছিত বা অপমানিত হতে হয় তাদের হাতে। তাই ভয়ে কোন প্রতিবাদ করতে সাহস পায় না।