এমপি আবু জাহির ও এমপি মিলাদ গাজীসহ বিভিন্ন মহলের শোক ॥ আজ জজকোর্ট প্রাঙ্গণ ও নিমতলা মাঠে জানাজা

মোঃ আলাউদ্দিন আল রনি ॥ হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান আর নেই। শনিবার সকাল সাড়ে ৯টায় ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভূগছিলেন।
দুপুরে তার লাশ নিজবাড়ি মাধবপুর পৌরসভার কৃষ্ণনগরে নিয়ে এলে তাঁর দীর্ঘদিনের সহকর্মী, আত্মীয়-স্বজনরা তাকে শেষ বারের মতো দেখার জন্য ভিড় করেন। স্বজন ও শুভাকাক্সক্ষীদের কান্নায় সেখানকার পরিবেশ ভারি হয়ে উঠে।
আজ রবিবার সকাল ১০টায় মরহুমের প্রথম জানাজার নামাজ হবিগঞ্জ জজকোর্ট প্রাঙ্গণে, সকাল ১১টায় দ্বিতীয় জানাজা কালেক্টরেট প্রাঙ্গণের নিমতলা মাঠে এবং তৃতীয় জানাজা বাদ জোহর মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তিনি স্ত্রী, ২ ছেলে ও ৩ কন্যা রেখে গেছেন।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী মোহাম্মদ আলী পাঠান ১৯৫০ সালের ৩০ জুন মাধবপুর পৌরসভার কৃষ্ণনগর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা শহীদ তাহিদ হোসেন পাঠান, মাতা মরহুমা সুলতানা বেগম। তিনি কাটিয়ারা প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণীতে বৃত্তি প্রাপ্ত ও মাদাহরি লোকনাথ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন এবং ব্রাহ্মণবাড়িয়া কলেজ থেকে বি.কম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী অর্জন করেন। তিনি মাধবপুর উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ১৯৭১ সালের স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক, হবিগঞ্জ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনে নেতৃত্ব দেন। ১৯৭১ সালে ভারতের দেরাদুন হতে সামরিক ট্রেনিং নিয়ে ৩নং সেক্টরে মুক্তিযুদ্ধে যোগদান করেন। তিনি মাধবপুরে জমিতে পানি শ্যামল প্রকল্পে স্বর্ণপদকপ্রাপ্ত।
বিভিন্ন মহলের শোক : হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী পাঠানের মৃত্যুতে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির ও নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদসহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। পৃথক বিবৃতিতে আরো যারা শোক প্রকাশ করেছেন তাঁরা হলেন- বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব জি কে গউছ, মাধবপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান, বঙ্গবন্ধু পরিষদ হবিগঞ্জ জেলা সভাপতি অ্যাডভোকেট আবুল খায়ের, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, নবীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নারায়ণ রায়, সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেল।