হবিগঞ্জের মুখ রিপোর্ট ॥ বাহুবলে রাতের আঁধারে এক কৃষকের শতাধিক লাউ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষকের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। দুর্বৃত্তদের এরকম কান্ডে ওই কৃষক মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন।
ক্ষতিগ্রস্ত কৃষক বাহুবলের বাদেঅলুয়া গ্রামের বাসিন্দা মোঃ ইয়াকুত মিয়া জানান, তিনি তার মেসার্স আলী ফিসারি সংলগ্ন প্রায় ৩ একর জমিতে লাউ, সীম, করলা, লাল শাকসহ শীতকালিন সবজি চাষ করেন। শুক্রবার দিবাগত গভীর রাতে দুর্বৃত্তরা শত্রুতাবশত তার লাগানো শতাধিক লাউ গাছ কেটে ফেলেছে। কেটে ফেলা গাছে ৫২০টি ঝুলন্ত লাউ ছিল। প্রতিদিনের ন্যায় তিনি শনিবার সকালে জমিতে গিয়ে লাউ গাছগুলো কাটা দেখতে পেয়ে তার মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। এ ঘটনায় তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েন। পরে স্বাভাবিকতা ফিরে এলে বিষয়টি তিনি স্থানীয় জনপ্রতিনিধিসহ বাহুবল থানাকে অবহিত করেন।
কৃষক ইয়াকুত মিয়া জানান, লাউ গাছগুলো কেটে ফেলায় তার কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া গত ২২ আগস্ট তার প্রজেক্টের রাস্তার দুই পাশে লাগানো দেড় শতাধিক আকাশি এবং ১১ শতক জমিতে লাগানো ফলন্ত ৪শ’ সীমগাছ কেটে ফেলে দুর্বৃত্তরা। এতে তার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। সকালে তিনি জমিতে গিয়ে গাছ কাটা দেখতে পেয়ে এ ব্যাপারে বাহুবল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।