স্টাফ রিপোর্টার ॥ বাহুবলে ৯টি করাত কলকে ৭৫ হাজার টাকা জরিমানা ও করাত কল মালিক বাহুবল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি অলিউর রহমান অলিকে দুই মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ৩টি করাত কল সীলগালা করা হয়েছে। সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করে বন বিভাগের শায়েস্তাগঞ্জ রেঞ্জ কর্মকর্তা রবীন্দ্র কুমার সিংহ বলেন, সোমবার দিনব্যাপী হবিগঞ্জের জেলা প্রশাসক ও সিলেট বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের নেতৃত্বে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা বাহুবল উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযানকালে লাইসেন্সসহ বিভিন্ন ত্রুটি থাকায় বাহুবল উপজেলার দশকাহনিয়া এলাকার করাত কলের মালিক উপজেলা যুবলীগের সাবেক সভাপতি অলিউর রহমান অলিকে দুই মাস কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
যন্ত্রাংশ খুলে সীলগালা করা হয় উপজেলার ডুবাঐ বাজারের আজিজুর রহমান, মৌচাকের আহমেদ তৌকি সরকার ও চলিতলার জসিম উদ্দিনের করাত কল। এ ছাড়া জরিমানা করা হয় মিরপুরের ওয়াহিদ মিয়া, মহিবুল আলম, ফয়জুর রহমান, আব্দুল হাই, আবদাল মিয়া, চলিতাতলার নূরুল হুদা চৌধুরী শাহীন, নূরুল হক চৌধুরীর করাত কলকে। অভিযানে সহযোগিতা করে বাহুবল মডেল থানা পুলিশ।
সংরক্ষিত বন ও পরিবেশ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে হবিগঞ্জের সহকারী বন সংরক্ষক আব্দুল্লা আল মামুন বলেন, বন রক্ষায় আমরা কাজ করছি। কোন অবৈধ করাত কল থাকতে পারবে না।