সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার স্থানীয় বাজারগুলোতে মনিটরিংয়ের অংশ হিসেবে স্থানীয় বুল্লা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে সহকারী কমিশনার (ভূমি) সঞ্জিতা কর্মকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে দ্রব্যমূল্যের তালিকা না থাকা, মান নিয়ন্ত্রণহীন ও মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য বিপনন এবং অবৈধ পার্কিংয়ের দায়ে যানবাহনসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ডে দন্ডিত করা হয়। এর মধ্যে সড়ক আইনে একটি লোকাল বাসকে ৫ হাজার টাকা, দিপু স্টোরকে ৩ হাজার, আল আমিন স্টোরকে ১ হাজার, বাঁধন স্টোরকে ২ হাজার, পাল ট্রেডার্সকে ৫ হাজার, মোদক ট্রেডার্সকে ৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এছাড়া বুল্লা বাজারে অবৈধভাবে যত্রতত্র যানবাহন পার্কিং করে যাত্রীদের ভোগান্তি সৃষ্টিকারীদের মৌখিকভাবে সতর্ক এবং পেঁয়াজের উর্ধ্বমুখী মূল্য রোধে প্রতিটি দোকানের পেঁয়াজ ক্রয় বিক্রয় রশিদ পরখ করে দেখেন সহকারি কমিশনার। ভ্রাম্যমান আদালতে সহায়তা করেন লাখাই থানার এসআই শফিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ।
অভিযান পরিচালনাকালে সহকারী কমিশনার (ভূমি) সঞ্জিতা কর্মকার বলেন, ভোগ্য পণ্য ভেজালমুক্ত ও নিরাপদ নিশ্চিত করা এবং বাজার স্থিতিশীল রাখার স্বার্থে প্রতিদিন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।