স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের মাধবপুরে বিদেশী পিস্তল ও গুলিসহ এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। রবিবার বিকেল ৫টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একদল সদস্য মাধবপুর উপজেলার মনতলা এলাকা থেকে অস্ত্র ব্যবসায়ী ফয়সাল মিয়াকে (২৯) আটক করে।
ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, র‌্যাব জানতে পারে যে, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার মনতলা এলাকায় কতিপয় মাদক ও অস্ত্র ব্যবসায়ী দীর্ঘদিন যাবত মনতলাসহ আশপাশের এলাকার মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে সন্ত্রাসী কার্যক্রম করে আসছে এবং বিভিন্ন এলাকায় মাদক ও অস্ত্র ক্রয় বিক্রয় করছে। উক্ত তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য মাদক ও অস্ত্র ব্যবসায়ী ফয়সালের উপর র‌্যাবের নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী চালানো হয় এবং তথ্যের সত্যতা পাওয়া যায়। এরই পরিপ্রেক্ষিতে ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে একটি আভিযানিক দল মনতলা তেমনিয়া তিন রাস্তার মোড়ে অভিযান পরিচালনা করে অস্ত্র ব্যবসায়ী মোঃ ফয়সাল মিয়াকে আটক করে। তার দেহ তল্লাশী করে ১টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আলামতের মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা হবে বলে জানায় র‌্যাব। আটক ফয়সাল শ্রীধরপুর গ্রামের হাদিস মিয়ার ছেলে। আটক ফয়সালের বিরুদ্ধে মাধবপুর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছে র‌্যাব।
অস্ত্র ব্যবসায়ী ফয়সালকে আটকে পর ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের মিডিয়াকে বলেন- বর্তমানে মাদকাসক্তি আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশঙ্কাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা, গাঁজা, ফেন্সিডিল ও স্কাফ সিরাপের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকাসক্ত যুব সমাজ মাদকের টাকা জোগাড় করার জন্য বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাই ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে আশঙ্কাজনকভাবে জড়িয়ে পড়ছে। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগানকে বুকে ধারণ করে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার উদ্দেশ্যে প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।