হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ ও ধর্ষণ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে। এ উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ হবিগঞ্জ জেলা শাখা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া খানমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান। প্রধান আলোচকের বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম।
সভায় নানান সামাজিক সমস্যা নিয়ে শিক্ষার্থীরা অতিরিক্ত পুলিশ সুপারের কাছে প্রশ্ন করেন। তাদের প্রশ্নের সমস্যা সমাধানে পরামর্শ দেশ এই পুলিশ কর্মকর্তা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এইচ এম রিয়াদ, সাংগঠনিক সম্পাদক তানভীর সিদ্দিকী প্রমুখ।
অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রায় ৪শ’ শিক্ষার্থী নিয়মিত পড়াশোনা করে নিজেকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলা, ছেলেরা ২১ বছর ও মেয়েরা ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করেন। শপথ পাঠ করান মেয়র মিজানুর রহমান মিজান। প্রেস বিজ্ঞপ্তি