হবিগঞ্জ পৌর পূজা উদযাপন পরিষদের সাথে সদর থানা পুলিশের মতবিনিময়

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর থানা পুলিশ পৌর পূজা উদযাপন পরিষদের সাথে মতবিনিময় সভা করেছে। বুধবার রাত ৯টায় সদর থানায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম। সদর থানার ওসি মোঃ মাসুক আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সুষ্ঠুভাবে শারদীয় দুর্গাপূজা উদযাপনে আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করে পুলিশ।
অতিরিক্ত পুলিশ সুপার বলেন, প্রতিমা নির্মাণ থেকে শুরু করে পূজা সম্পন্ন হওয়া পর্যন্ত নিজস্ব নিরাপত্তাকর্মীর দ্বারা প্রতিমা ও পূজা মন্ডপের নিরাপত্তা ব্যবস্থা নিতে হবে। প্রতিটি মন্ডপে ১ থেকে ৮ অক্টোবর পর্যন্ত ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করতে হবে এবং নিজস্ব স্বেচ্ছাসেবক দ্বারা সুশৃঙ্খলভাবে দর্শনার্থীদেরকে পূজা উপভোগের সুযোগ করে দিতে হবে। এছাড়াও স্বেচ্ছাসেবকদের নাম ও মোবাইল নম্বরসহ পরিচয়পত্র সাথে রাখাসহ থানার ওসি বরাবরে প্রেরণ করতে হবে। তাদের কর্মপরিকল্পনা রেজিস্ট্রারে অন্তর্ভুক্ত করতে হবে এবং পূজা চলাকালিন সময়ে আইন-শৃঙ্খলায় নিয়োজিত বাহিনী এই রেজিস্ট্রার তদারকি করবেন। উচ্চ আওয়াজে ডিজে গান, বক্স ইত্যাদি সম্পুর্ণ বন্ধ করতে হবে। পুরুষ ও মহিলা দর্শনার্থীদের জন্য আলাদাভাবে বাঁশ দিয়ে রাস্তার ব্যবস্থা করতে হবে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে সাথে সাথে পুলিশকে অবগত করতে হবে।
সভায় উপস্থিত ছিলেন পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ পার্থ প্রতিম দাস, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তুষার মোদকসহ ৩৯টি পূজামন্ডপের নেতৃবৃন্দ।