নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর মিথ্যা স্ট্যাটাস এবং ফেসবুকে বিভিন্ন ভূয়া আইডি খোলে প্রতারণার অভিযোগে ভূয়া সাংবাদিক ফয়জুন আক্তার মনির জামিনের আবেদন আদালত নামঞ্জুর করেছে। তাকে বুধবার সকালে হবিগঞ্জ আদালত ভুয়া সাংবাদিক জামিন শুনানিতে জামিন নামঞ্জুর করে বলেন আগামী সপ্তাহে তার রিমান্ডের আবেদন শুনানি হবে। মামলার বাদীপক্ষে শুনানিতে অংশ নেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, সাবেক পিপি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু, অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন শাহীন ও অ্যাডভোকেট আবু তাহিদ। আসামীপক্ষে ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাডভোকেট আবুল ফজল ও অ্যাডভোকেট আবুল মালিক হৃদয় প্রমুখ।
গত রবিবার বিকেলে নবীগঞ্জ শহরতলীর জে.কে উচ্চ বিদ্যালয় পয়েন্ট থেকে নবীগঞ্জ থানার একদল পুলিশ ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনের মামলায় মনিকে গ্রেফতার করে। পুলিশ তার কাছ থেকে ২টি এনআইডি কার্ড, বিভিন্ন সংস্থার বেশ কিছু ভূয়া আইডি কার্ড, ৩টি মোবাইল ফোন, ১০টি সিম কার্ড, একটি কলম ক্যামেরা এবং মোবাইলে শতাধিক পর্ণো ভিডিও ব্লুু ফিল্ম বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে।
এদিকে গত সোমবার উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীগঞ্জ উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় স্থানীয় সংসদ সদস্য গাজী মোঃ শাহনওয়াজ মিলাদ, উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ওসি মোহাম্মদ ইকবাল হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ কমিটির সদস্যদের উপস্থিতিতে মনি কর্তৃক নবীগঞ্জের সিনিয়র সাংবাদিক, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর স্ট্যাটাস দেয়ায় নিন্দা প্রস্তাব গৃহিত হয়। এছাড়া ফারজানা আক্তার ওরফে ফরজুন ওরফে মনির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সিদ্ধান্ত গৃহিত হয় ।
অভিযোগ উঠেছে, মনি দীর্ঘদিন যাবত নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। তার টার্গেট ছিল- নারী জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের নারী কর্মকর্তা ও স্কুল-কলেজের ছাত্রী। প্রতি রাতেই নারীদের বিভিন্ন অশালীন ম্যাসেজ দিতো। এসব ম্যাসেজের স্ক্রীনশর্ট প্রকাশ হওয়ায় মনি নারী না পুরুষ এ নিয়েও প্রশ্ন উঠেছে। মনির এই প্রতারণার ফাঁদে পড়ে কেউ প্রতিবাদ করলেই মনি তার ফেসবুক আইডিতে বিভিন্ন রকম হুমকি ও মানহানীকর স্ট্যাটাস পোস্ট দিয়ে অপদস্ত করতো।
অভিযোগ রয়েছে- নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউপির কায়স্থগ্রামের জহুর উদ্দিনের মেয়ে ফয়জুন আক্তার মনি নিজেকে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার আত্মীয় এবং সংসদ সদস্যের মেয়ে আবার অনেককে ভাতিজি পরিচয় দিয়ে প্রতারণা করতো। কিছুদিন পূর্বে নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদ ও সাংবাদিক এম মুজিবুর রহমানের বিরুদ্ধে তার ফেসবুক আইডিতে একাধিক মানহানিকর স্ট্যাটাস দিলে সাংবাদিক আজাদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনে থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তে নামে। এক পর্যায়ে অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে অভিযোগটি এফআইআর হিসেবে রুজু করেন। পরে তাকে গ্রেফতার করে পুলিশ।