একই গ্রামে স্ত্রীকে নির্যাতন করে গ্রেফতার হয়েছে মোরছালিন

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের পুকড়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের বহু অপকর্মের হোতা ১নং ওয়ার্ডের মেম্বার শাহীন মিয়াকে তার ২য় স্ত্রী’র দায়েরকৃত নারী নির্যাতন মামলায় গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৮টায় বানিয়াচং থানার এসআই লিটন চন্দ্র ঘোষের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। বিকেলে তাকে কারাগারে প্রেরণ করা হয়।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, গ্রেফতারকৃত শাহীন মেম্বার বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার নির্বাচিত হওয়ার পর একই গ্রামের বাসিন্দা কবির মিয়ার কন্যা আউলিয়া আক্তারের (১৮) সাথে পরকিয়া প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। এক পর্যায়ে আউলিয়াকে এফিডেভিটের মাধ্যমে বিয়ে করেন শাহীন মিয়া। কিছুদিন তাদের দাম্পত্য জীবন সুখে কাটলেও হঠাৎ করেই যৌতুকের জন্য আউলিয়াকে চাপ সৃষ্টি করেন শাহীন মিয়া। কিন্তু আউলিয়ার দরিদ্র বাবার পক্ষে যৌতুকের টাকা দেয়া সম্ভব হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে আউলিয়াকে মারধোর ও নির্যাতন করেন শাহীন মিয়া। এ ঘটনায় আউলিয়া আক্তার বাদী হয়ে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামী শাহীন মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ মামলার তদন্ত করে ইউপি সদস্য শাহীন মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে মামলার নির্ধারিত তারিখে আদালতে হাজির না হওয়ায় আদালত শাহীন মিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা (ওয়ারেন্ট ইস্যু) জারি করে। গ্রেফতারী পরোয়ানা জারির পর শাহীন মিয়া পলাতক ছিল। অবশেষে গতকাল পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
এদিকে গতকাল বিকেল সাড়ে ৫টায় উজিরপুর এলাকা থেকে নারী নির্যাতন মামলার পলাতক আসামী পুকড়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের মোরছালিন মিয়াকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত মোরছালিন মিয়া ওই গ্রামের আবুল হোসেনের পুত্র। গ্রেফতারকৃত মোরছালিন মিয়ার স্ত্রীর দায়েরকৃত নারী নির্যাতন মামলায় তাকে গ্রেফতার করা হয়। এসআই সামছুদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ তথ্য নিশ্চিত করেন এসআই সামছুদ্দিন।