একজনকে দায়িত্ব থেকে অব্যাহতি ও ১০ জনের একদিনের বেতন কর্তন

স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে ॥ গ্রাহক পর্যায়ে সঠিক সময়ে বিল না পৌঁছানো, দাপ্তরিক কাজে গাফিলতি, কর্মস্থলে বিনা অনুমতিতে অনুপস্থিতি, অসদাচরণ, আর্থিক অনিয়ম, গ্রাহকদের সাথে দুর্ব্যবহার ও দায়িত্ব পালনে অবহেলাসহ নানা অভিযোগে বানিয়াচং পল্লীবিদ্যুত সমিতির জোনাল অফিসের এক কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি ও ১০ জনের একদিনের বেতন কর্তন করেছেন সমিতির উর্ধ্বতন কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের তথ্য জানিয়েছেন ডিজিএম প্রকৌশলী আমজাদ হোসেন।
সূত্র জানায়, হবিগঞ্জ পল্লীবিদ্যুত সমিতির বানিয়াচং জোনাল অফিসের মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তি ভিত্তিক) সাইকুল ইসলাম বানিয়াচং জোনাল অফিসের আওতাধীন সিকান্দরপুর গ্রামের বিদ্যুত সংযোগ প্রত্যাশী সত্যেন্দ্র দেবনাথের নামে এক সপ্তাহের মধ্যে নতুন মিটার স্থাপনের কথা বলে তিন মাস আগে তার নিকট হতে দুই হাজার টাকা এবং আনুসাঙ্গিক কাগজপত্র গ্রহণ করেও কোনো সংযোগ প্রদান করেননি। এমনকি উক্ত ব্যক্তি তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি আরো এক হাজার টাকা দাবি করেন। সংযোগ না পেয়ে ওই ব্যক্তি পরবর্তীতে বানিয়াচং জোনাল অফিসে সাইকুল ইসলামের নামে লিখিত অভিযোগ প্রদান করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পান। পরে চুক্তিপত্রের ১১নং শর্তানুযায়ী আর্থিক অনিয়ম ও দায়িত্ব পালনে অবহেলার দায়ে তার সাথে সম্পাদিত চুক্তিপত্র বাতিল পূর্বক হবিগঞ্জ পল্লীবিদ্যুত সমিতির মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) পদের চাকুরি হতে অব্যাহতি প্রদান এবং তার জমাকৃত জামানতের টাকাও বাজেয়াপ্ত করা হয়। অন্যদিকে কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে কর্মস্থলে অনুপস্থিত থাকায় দাপ্তরিক শৃঙ্খলা ভঙ্গ ও কর্তব্যে অবহেলার দায়ে বানিয়াচং জোনাল অফিসের মিটার রিডার কাম ম্যাসেঞ্জার (চুক্তিভিত্তিক) উজ্জ্বল হোসেন, আজমত আলী, সিরাজুল ইসলাম, আব্দুর কাদির, আবুল কাশেম, মশিউর রহমান, আব্দুল মান্নান, আবু হানিফ, ছায়েদুর রহমান ও আব্দুল মজিদকে তাদের মাসিক বেতন থেকে এক দিনের বেতন কর্তন করেছেন সিনিয়র জেনারেল ম্যানেজার মো: মোতাহের হোসেন।
বানিয়াচং পল্লীবিদ্যুত সমিতির লাগামহীন দুর্নীতি নিয়ে পরপর দুইদিন দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ দেখে পল্লীবিদ্যুত সমিতির কর্তাব্যক্তিরা নড়েচড়ে বসেন। তাদের অব্যবস্থাপনা নিয়ে কিছু গ্রাহক ডিজিএমকে মৌখিকভাবে অবহিত করলেও এই অনিয়ম দূর করার জন্য আশ্বাস প্রদান করেন বানিয়াচং জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী আমজাদ হোসেন। এ বিষয়ে তিনি আরো জানান- আমি যোগদানের পর হতে উত্তম গ্রাহক সেবা প্রদান এবং দুর্নীতির বিরুদ্ধে ব্যাপক প্রচারণা চালিয়েছি। দুর্নীতি প্রতিরোধের জন্য মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে গ্রাহক সচেতনতা বৃদ্ধি করেছি। সর্বোপরি ন্যায় প্রতিষ্ঠা ও দুর্নীতি প্রতিরোধ এবং উত্তম গ্রাহক সেবা দেয়ার জন্য প্রতিনিয়ত মিটিং, মোটিভেশন সভা, গ্রাহক মোটিভেশন সভা করে আসছি। ডিজিএম প্রকৌশলী আমজাদ হোসেন সম্মানিত গ্রাহক তথা সর্বস্তরের সকলকে সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি যে কোন অভিযোগ ও পরামর্শের জন্য অফিসে এসে সরাসারি জানানোর জন্যও অনুরোধ জানান তিনি।