বানিয়াচংয়ে সাংবাদিকদের সাথে নয়া ওসির মতবিনিময়
স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলাম। মঙ্গলবার (২৭ আগস্ট) দপুরে বানিয়াচং থানার গোলঘরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বানিয়াচংয়ে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও অপরাধ নির্মূলে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন ওসি।
তিনি বলেন, অপরাধ নির্মূলে মানুষকে সচেতন করতে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। আর মানুষ সচেতন হলে দেশ এগিয়ে যাবে। তিনি আরো বলেন, আমার প্রথম কাজ পুলিশের উপর মানুষের হারানো আস্থা ফিরিয়ে আনা। পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে। এছাড়া জিডি, মামলা এফআইআরসহ সকল পুলিশি সেবা বিনা ফিতে দেয়ার আশ^াস প্রদান করেন তিনি। এছাড়া পুলিশ ক্লিয়ারেন্সে সরকারি ফি ব্যাতিত আর কোন টাকা কাউকে প্রদান না করতে অনুরোধ জানিয়েছেন।
তিনি বলেন আমি বানিয়াচংয়ে ভালো কিছু করতে চাই। এ জন্য সাংবাদিকদের সহযোগিতার পাশাপাশি স্থানীয় লোকদের সহযোগিতাও কামনা করছি। এছাড়া বানিয়াচংয়ের সর্বস্তরের আলেম-ওলামা, মসজিদের ঈমামগণ, সুশীলসমাজ, ছাত্রসমাজসহ স্থানীয় লোকদের সাথে বানিয়াচংয়ের আইনশৃঙ্খলার সার্বিক উন্নয়ন নিয়ে বৃহৎভাবে মতবিনিময় করা হবে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অফিসার ইনচার্জ মো: আমিনুল ইসলাম বলেন, পুলিশ ক্লিয়ারেন্স দেওয়ার প্রস্তুতি নিয়েছি, আশা করছি খুব তাড়াতাড়িই আমরা পুলিশ ক্লিয়ারেন্স সেবা দিতে পারবো। পুলিশ ক্লিয়ারেন্স করতে সরকারি ৫শ টাকা ফি ছাড়া বাড়তি কোনো ফি নেই। যদি কোন পুলিশ সদস্য বা কোনো দালাল পুলিশ ক্লিয়ারেন্সের জন্য সরকারি ফি ছাড়া এবং থানায় জিডি করতে টাকা চায় তাহলে আমার সাথে সরাসরি যোগাযোগ করলে আমি ব্যবস্থা নেব।
ওসি আমিনুল ইসলাম থানার বর্তমান চিত্র তুলে ধরে বলেন- বর্তমানে আমরা উপজেলা বি.আর.ডি.বি অফিসে অবস্থান করছি, সেখানে আমরা কোনো সুবিধা পাচ্ছি না। আমাদেরকে যদি বানিয়াচং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আপাতত থানার কার্যক্রম চালানোর সুযোগ দেয়া হয় এবং থানা কটেজগুলো মেরামত হওয়ার আগ পর্যন্ত সেখানে অবস্থানের ব্যবস্থা করে দেওয়া হয় তাহলে পুরোপুরি থানার কার্যক্রম চালু করা যেতো।
উল্লেখ্য, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর গত শুক্রবার (২৩ আগস্ট) বানিয়াচং থানায় ওসি হিসেবে যোগদান করেছেন মোঃ আমিনুল ইসলাম। তার বাড়ি নরসিংদী জেলায়। তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরে কর্মরত ছিলেন।