স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে সার্বিক বন্যা পরিস্থিতি হ্র্রাস পাচ্ছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি লাখাই’র নতুন নতুন এলাকায় প্রবেশ করতে থাকায় রোপা আমনের জমি ও বীজতলা তলিয়ে যাচ্ছে। বানের জলে ভেসে গেছে পুকুরের মাছ। এরই মধ্যে ৪০-৫০টি পুকুরের মাছ বানের জলে ভেসে গেছে। এতে ৩০-৩৫ লক্ষাধিক টাকার মতো ক্ষতি সাধন হয়েছে বলে জানা গেছে। এদিকে ২০ হেক্টর রোপা আমন ও ৭ হেক্টর বীজতলা বন্যার পানিতে নিমজ্জিত হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, রবিবার সকাল পর্যন্ত পানি বৃদ্ধি অব্যাহত ছিল এবং এতে ২০ হেক্টর রোপা আমনের জমি ও ৭ হেক্টর বীজতলা নিমজ্জিত হয়ে পড়েছে। আগাম সবজির ক্ষতি সাধন হয়েছে ২ হেক্টর জমির।
এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু ইউসুফের সাথে আলাপকালে তিনি জানান, আকস্মিক বৃষ্টিপাত ও পাহাড়ী ঢলের পানিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ায় লাখাইয়ে ৪০-৫০টি পুকুরের মাছ বানের জলে ভেসে গেছে। এতে প্রায় ৩০-৩৫ লক্ষাধিক টাকার মতো ক্ষতি হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহমুদুল হাসান মিজান বলেন, লাখাইয়ে গত ২ দিন বৃষ্টিপাত না হলেও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে এবং নতুন করে রোপা আমনের জমি ও বীজতলা নিমজ্জিত হয়েছে। তাই বন্যা পরিস্থিতি নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। বলা যাচ্ছে না ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণও।