সুমন আহমেদ বিজয় ॥ লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের গঙ্গানগর কমিউনিটি ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি (কমিউনিটি হেলথকেয়ার প্রোভাইডার) বিউটি সন্ন্যাসীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে পত্র প্রেরণ করেছেন লাখাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্তৃপক্ষ।
দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় কয়েকবার গঙ্গানগর কমিউনিটি ক্লিনিক প্রায়ই থাকে বন্ধ, ব্যাহত হচ্ছে ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্য সেবা শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরই নড়েচড়ে বসে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্তৃপক্ষ।
খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার পূর্ব বুল্লা গঙ্গানগর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি বিউটি সন্ন্যাসীর বিরুদ্ধে বার বার দায়িত্ব অবহেলার অভিযোগ উঠেছে। সরেজমিনে গিয়ে প্রায়ই দেখা যায় তিনি কারণে অকারণে অনুপস্থিত এবং কমিউনিটি ক্লিনিক বন্ধ।
এ বিষয়ে লাখাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী শামসুল আরেফিন জানান, পূর্ব বুল্লা গঙ্গানগর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি বিউটি সন্ন্যাসী দীর্ঘদিন ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকে এবং প্রায় সময়ই তার কর্মস্থলে দেরীতে আসারও অভিযোগ রয়েছে। এ ব্যপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তালা বদ্ধ কমিউনিটি ক্লিনিকের সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তার এহেন কর্মকা-ে হবিগঞ্জের সিভিল সার্জন ডাক্তার নুরুল হক ও আমি বার বার বিব্রতকর অবস্থায় পরেছি। সে বিভিন্ন সময় মিথ্যার আশ্রয় নিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টায় লিপ্ত রয়েছে।
তিনি আরও জানান, আমি সরেজমিনে গিয়েও তাকে তার কর্মস্থলে পাইনি। এ ছাড়াও তাকে অসংখ্য বার মৌখিক ও লিখিত ভাবে নোটিশ দেয়া হলেও সে নিজেকে সংশোধন করতে পারেনি। তাই সার্বিক বিবেচনায় ও জনকল্যাণের স্বার্থে স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডাইরেক্টর বরাবর বিউটি সন্ন্যাসীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা, সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রশিদের সাথে আলাপ করলে তিনি জানান, আমি স্বাস্থ্য পরিদর্শক হিসেবে পূর্ব বুল্লা গঙ্গানগর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করতে গেলে প্রায় সময়ই বিউটি সন্ন্যাসী আমার সাথে অশোভন আচরণ করে। এ বিষয়ে আমি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।