তরুণদের আশা-আকাক্সক্ষাকে গুরুত্ব দিয়ে পৌরসভার কর্মকান্ড এগিয়ে নিতে চাই
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার প্রশাসক হিসেবে কাজ শুরু করেছেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (ডিডিএলজি) প্রভাংশু সোম মহান। বুধবার বেলা ১১ টায় তিনি পৌরভবনে উপস্থিত হলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। পৌরসভার সভাকক্ষে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রশাসক হবিগঞ্জ পৌরসভার উপস্থিত কাউন্সিলর, সকল শ্রেণীর কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচিত হন।
প্রশাসক প্রভাংশু সোম মহান বলেন, ‘আমাদের দেশ তারুণ্যের শক্তিতে বলীয়ান। তরুণদের আশা-আকাক্সক্ষার কথা আমাদেরকে গুরুত্ব দিয়ে চিন্তা করতে হবে। আমরা চেষ্টা করবো জনগুরুত্বপূর্ণ কাজগুলোকে অগ্রাধিকার দিয়ে পৌরসভার কর্মকান্ডকে এগিয়ে নিতে।’
তিনি আরো বলেন, ‘পৌর এলাকার ড্রেনের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানের উদ্যোগ নিয়ে জলাবদ্ধতা দূর করা এবং রাস্তায় টমটমসহ যান চলাচলে শৃংখলা ফিরিয়ে এনে যানজট নিরসনের জন্য কাজ করতে হবে। এই পৌরসভার একটি ভাল দিক হলো আমাদের বিভিন্ন কর আদায়ের যে বিষয়গুলো রয়েছে তার প্রায় সবগুলোই অনলাইন ভিত্তিক।’ তিনি জন্মনিবন্ধনসহ নাগরিক সেবাগুলো গতিশীল করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। এছাড়াও যে সকল ড্রেন নির্মাণ কাজে ধীর গতির কারণে জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে সে কাজগুলো গতিশীল করার উপর গুরুত্বারোপ করেন।
প্রভাংশু সোম মহান পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীদের এক পরিবারের মতো আন্তরিকতা নিয়ে সঠিকভাবে দয়িত্ব পালনের আহবান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর টিপু আহমেদ, শাহ সালাউদ্দিন আহাম্মদ টিটু, আলাউদ্দিন কদ্দুছ, সফিকুর রহমান সিতু, খালেদা জুয়েল, শেখ সুমা জামান, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মোঃ তারিকুল ইসলাম প্রমুখ।