স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে বিভিন্ন সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে বিকাশ ব্যবসায়ীদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। এ ঘটনা নিয়ে শহরজুড়ে তোলপাড় শুরু হয়েছে। কখনো পুলিশ কর্মকর্তা, কখনো ডাক্তার, কখনো ইউএনওসহ বিভিন্ন অফিসারের পরিচয় দিয়ে চক্রটি ব্যবসায়ীদের সাথে প্রতারণা শুরু করেছে। তাদের একটি বড় ধরণের সিন্ডিকেট রয়েছে। সহজেই তারা কন্ঠ নকল করে আত্মীয় স্বজনদের কাছ থেকে কখনো দুর্ঘটনা, কখনো অসুস্থতার কথা বলে বিকাশের টাকা হাতিয়ে নিচ্ছে।
গত ১৫ এপ্রিল সকালে হবিগঞ্জ শহরের নোয়াবাদ এলাকার আব্দুল আওয়াল মিয়ার পুত্র কাওসার মিয়াকে তার ভাই বায়জীদ মিয়া সৌদি আরবে অসুস্থ হয়েছে, হাসপাতালে ভর্তি আছে বলে ৪৩ হাজার টাকা হাতিয়ে নেয়। এ সময় তার ভাই বায়জীদের কণ্ঠে কথাও বলিয়ে দেয় প্রতারক চক্র। কিন্তু পরে ধরা পড়ে তা ভূয়া। এ ঘটনায় কাওসার মিয়া সদর থানায় গত ১৬ এপ্রিল জিডি করেন। থানা থেকে বলা হয় জিডিটি তদন্তের জন্য এসআই সোহেল রানাকে দায়িত্ব দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়কের বিকাশ ব্যবসায়ী ইদু মিয়ার নিকট থেকে সার্কেল এএসপির পরিচয় দিয়ে ১ লাখ ৭১ হাজার ৫শ’ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ইদু মিয়া ২১ জানুয়ারি সদর থানায় জিডি করেন। এটি তদন্তের দায়িত্ব দেয়া হয় এএসআই জুয়েল হককে।