কৃতী শিক্ষার্থীদের মধ্যে এস. এম ফয়সল বৃত্তি প্রদান অনুষ্ঠানে সৈয়দ মোঃ ফয়সল

আলাউদ্দিন আল রনি, মাধবপুর থেকে ॥ সায়হাম গ্রুপের চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য আলহাজ¦ সৈয়দ মোঃ ফয়সল বলেছেন আমি ও আমার পরিবার এলাকায় শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছি। বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি। ভবিষ্যতে শিক্ষার মান উন্নয়নে আমাদের এলাকায় বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করবো। সময় সুযোগের অভাবে আমি যদি বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করে যেতে না পারি তাহলে আমার অবর্তমানে আমার সন্তানেরা আমার এ অঙ্গীকার পূরণ করবে।
গতকাল শনিবার দুপুরে মাধবপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের কৃতী শিক্ষার্থীদের মধ্যে এস.এম ফয়সল মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় তিনি জানান- গত বছর বৃত্তিপ্রদান অনুষ্ঠান শেষে দরিদ্র শিক্ষার্থীদের সহায়তার জন্য মাধবপুরের ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা করে ৩০ লাখ টাকা দিয়েছিলেন। এখন থেকে বৃত্তি প্রদান ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তাঁর এ সহায়তা অব্যাহত থাকবে।
নোয়াপাড়া সৈয়দ সঈদউদ্দিন হাই স্কুল এন্ড কলেজ মাঠে সায়হাম গ্রুপের অন্যতম পরিচালক ইঞ্জিনিয়ার এবিএম হুমায়ুনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোঃ নজরুল ইসলাম, সায়হাম টেক্সটাইল মিলের চেয়ারম্যান ও মাধবপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ সৈয়দ মোঃ শাহজাহান, সৈয়দ মোঃ ফয়সল এর দুই ছেলে যথাক্রমে সায়হাম কটন মিলের এম.ডি সৈয়দ ইশতিয়াক আহমদ ও সায়হাম নীট কম্পজিট এর এম.ডি সৈয়দ সাফকাত আহমদ। সহকারী অধ্যাপক নাসরিন হক এবং সহকারী অধ্যাপক মঈন উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক, মাওলানা আসাদ আলী কলেজের সাবেক অধ্যক্ষ পংকজ কুমার রায়, মনতলা সরকারি শাহজালাল কলেজের অধ্যক্ষ ছিদ্দিকুর রহমান, জগদীশপুর জে.সি স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ আজগর আলী, কাজিরচক নেসারিয়া মাদ্রাসার সুপার আনোয়ারুল হক মির্জা, শাহজাহানপুর ইউপি চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরী, গোবিন্দপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে ফাতিমা প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ২৯টি স্কুল, কলেজ ও মাদ্রাসার পাঁচ শতাধিক শিক্ষার্থীর মধ্যে নগদ ৫ হাজার টাকা করে বৃত্তি ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।