মঈন উদ্দিন আহমেদ ॥ আজ রবিবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত। ধর্মপ্রাণ মুসলমানরা যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় মহান রাব্বুল আলামিনের রহমত কামনায় নফল ইবাদত-বন্দেগীর মধ্যদিয়ে পবিত্র শবে বরাত পালন করবেন। হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাত ধর্মপ্রাণ মুসলমানদের কাছে সৌভাগ্যের রজনী। মহিমান্বিত এ রাতে মহান রাব্বুল আলামিন তাঁর বান্দাদের ভাগ্য নির্ধারণ করেন। ধর্মপ্রাণ মুসল্লীরা এ রাতে মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির-আজগারসহ বিভিন্ন ইবাদত বন্দেগী করে থাকেন।
পবিত্র শবে বরাত উপলক্ষে আজ রাতে হবিগঞ্জের বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় খতমে বুখারী, ওয়াজ, দোয়া মাহফিল, পবিত্র কুরআন তিলাওয়াতসহ জিকির আজকারের আয়োজন করা হয়েছে। তাছাড়া শহরের বিভিন্ন মসজিদে আলোকসজ্জা করা হয়েছে।
পবিত্র শবে বরাত উপলক্ষে আজ রাতে শহরের উমেদনগর জামেয়া ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসায় খতমে বুখারী অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বাদ আছর থেকে ১০ টা পর্যন্ত মাদ্রাসা ময়দানে উলামায়ে কেরামগণ কোরআন হাদিসের আলোকে মূল্যবান বয়ান রাখবেন। তাছাড়া খতমে বুখারী শেষে মুসলিম উম্মাহ’র জন্য অনুষ্ঠিত হবে বিশেষ মোনাজাত। এতে অংশগ্রহণের জন্য আয়োজক কমিটির পক্ষ থেকে সকল ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহবান জানানো হয়েছে।