ভোটারদের মন জয় করতে সামাজিক পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানগুলোতে যোগ দিচ্ছেন প্রার্থীরা

সুমন আহমেদ বিজয় ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৩০ এপ্রিল প্রথম ধাপে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা না দেওয়ার ঘোষণায় তফসিল ঘোষণা না হলেও এখই লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। বিভিন্ন কৌশলে ভোটারদের মন জয় করতে ও জনসমর্থন আদায় করতে সামাজিক, পারিবারিক ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রার্থীরা। আবার অনেক প্রার্থী উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে উঠান বৈঠক করছেন এবং ভোটারদের দোয়া ও সমর্থন চাচ্ছেন প্রতিনিয়ত। উপজেলার বিভিন্ন হাট বাজারে ও চায়ের স্টলে প্রার্থীদের সমর্থকদের মধ্যে আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ নিয়ে চলছে আলোচনা।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায় ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত লাখাই উপজেলা। এ উপজেলার মোট ভোটার ১ লক্ষ ২৬ হাজার ৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৪ হাজার ১ শত ৩৭ জন ও মহিলা ভোটার ৬১ হাজার ৯ শত ৪১ জন এবং হিজড়া ভোটার ১ জন। ৩৯টি কেন্দ্রে উপজেলার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, বামৈ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহফুজুল আলম মাহফুজ, লাখাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য রফিক আহমেদ, উপজেলা পরিষদের বর্তমান ভাইস-চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম আলম, লাখাই উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ইকরামুল মজিদ চৌধুরী শাকিল ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক ফয়সল চৌধুরী।