চুনারুঘাটে তারণ্যের সমাবেশে প্রতিমন্ত্রী পলক

সোনার বাংলা গড়তে হলে ব্যারিস্টার সুমনের মতো মানুষ হতে হবে

আবুল কালাম আজাদ, চুনারুঘাট থেকে ॥ হবিগঞ্জের চুনারুঘাটে তারণ্যের সমাবেশে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই, ব্যারিস্টার সুমনের মতো সোনার মানুষ হলে দেশ এগিয়ে যাবে। ব্যারিস্টার সুমন একটি নাম নয়, একটি প্রতিষ্ঠান, তিনি বলেন আমাদের স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হবে। ব্যারিস্টার সুমনের মতো মানুষ হতে হবে, সে আজ সারা দেশে তোলপাড় করেছে, তরুণদের মন জয় করেছে, তাকে আপনারা ভোট দিয়ে বিজয়ী করেছেন। তিনি শনিবার দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট দক্ষিণাচরণ পাইলট হাই স্কুল মাঠে তারণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পরে তিনি ‘সেই তুমি কেন অচেনা হলে’ গানটি গেয়ে শুনান। তিনি বলেন, সিলেটবাসীর প্রতি পুরো দেশের মানুষ আজ কৃতজ্ঞ। কারণ সিলেটবাসী যারা প্রবাসে থাকেন তারা বিপুল পরিমাণ রেমিটেন্স পাঠিয়ে দেশের উন্নয়নে ভুমিকা রাখছেন। তিনি বলেন, হবিগঞ্জের ৯টি উপজেলায় সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে আইসিটি প্রশিক্ষণ সেন্টার প্রতিষ্ঠা করা হবে। হবিগঞ্জের ৯টি উপজেলায় কোন তরুণ তরুণী বেকার থাকবে না। তাদের প্রত্যেককে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরী করা হবে। পরে তিনি ২শ ৬০ প্রশিক্ষিত যুবক যুবতীর হাতে ল্যাপটপ তুলে দেন।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, চুনারুঘাট উপজেলা একটি পর্যটন সম্ভাবনাময় এলাকা। রয়েছে রেমা কালেঙ্গা অভয়ারন্য ও সাতছড়ি জাতীয় উদ্যান। এখানে পর্যটনের উন্নয়নে কাজ করলে এলাকার বেকার সমস্যা দূর হবে, অর্থনৈতিক ভাবে জেলা উপকৃত হবে।
বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি বলেন- আমাকে বলা হয় ফেসবুক এমপি। আসলে আমি প্রোডাক্ট অব শেখ হাসিনা।
সভায় স্বাগত বক্তব্য রাখেন হার পাওয়ার প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মনোয়ারা ইশরাত। হবিগঞ্জের জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বানিয়াচং-আজমিরীগঞ্জের সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন রুয়েল, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি, তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোস্তাফা কামাল, পুলিশ সুপার মোঃ আক্তার হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, পৌর মেয়র সাইফুল আলম রুবেল, ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, গায়ক তাসরিফ খান, ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির, তৌহিদ আফ্রিদি, জনপ্রিয় ভিডিও ব্লগার সোলায়মান সুখন এবং সাংবাদিক ফারাবি হাফিজ।