আবুল কালাম আজাদ, চুনারুঘাট থেকে ॥ সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথের পর প্রথম কাজ হিসেবে চুনারুঘাটের মরা খোয়াই নদী পরিস্কার ও দখলমুক্ত অভিযান শুরু করেছেন হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এটি পরিস্কার ও দখলমুক্ত করে এখানে নিজস্ব অর্থায়নে ওয়াকওয়ে নির্মাণ এবং পার্ক হিসেবে চালু করতে চান তিনি। রবিবার সকাল ১০টায় তার কর্মীবাহিনী এ নদী পরিস্কারে কাজ শুরু করেছে। তবে প্রচন্ড ঠান্ডার কারণে অনেকেই এসেও নদীতে নামতে পারেননি। দু’একদিনের মধ্যে তাপমাত্রা বাড়লে এবং রোদের দেখা পেলে শত শত কর্মীবাহিনী স্বেচ্ছাশ্রমে এ কাজে যোগদান করবে।
ব্যারিস্টার সুমন প্রথম দিনের কাজে যোগদান না করতে পারলেও আগামী বুধবার তিনি এ কাজে যোগ দিবেন। নির্বাচনের পূর্বে তিনি তার ইশতেহারে উল্লেখ করেন জনগণের ভোটে নির্বাচিত হলে তার প্রথম কাজ হবে এ নদী পরিস্কার ও দখলমুক্ত করে এখানে একটি ওয়াকওয়ে ও পার্ক নির্মাণ করা। তাই সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথ নিয়ে প্রথমেই তিনি এ কাজে হাত দিয়েছেন। প্রথম কাজ হিসেবে মরা খোয়াই নদীকে তিনি একটি সুন্দর পার্ক হিসেবে গড়ে তুলতে চান। নদীতে দিতে চান নৌকা। যেখানে ছেলেমেয়েরা আনন্দ করতে পারবে।
ব্যারিস্টার সুমন বলেন, ‘পুরান নদীর ময়লা পরিষ্কারের মধ্য দিয়ে আমার কাজ শুরু হলো। তারপর অন্যান্য পরিবর্তনগুলো আমি সামাধান করব। আমার পুরো সময়টাই (৫ বছর) চমকের উপর থাকবে। এটা আমি দেখাব যে একজন এমপি চাইলে একটা এলাকার মানুষের ভাগ্য কতটুকু পরিবর্তন করতে পারে।’
প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিত মুখ ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নৌকার প্রার্থী বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে পরাজিত করেন।