এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জের শিবপাশা হাওরে রাস্তার পাশের খাল থেকে আরজান মিয়া ওরফে ময়না (১৬) নামে বানিয়াচংয়ের এক ইজিবাইক (টমটম) চালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বেলা ২ টায় উপজেলার শিবপাশা ইউনিয়নের বিরাট-শিবপাশা হাওরের ফুনাতলা বন্দের খাল থেকে আরজান মিয়ার মরদেহ উদ্ধার করা হয়। আরজান মিয়া বানিয়াচং উপজেলার ২নং ইউনিয়নের চাঁনপাড়া গ্রামের বশির মিয়ার কনিষ্ঠ পুত্র।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে হাওরে গরু দেখাশোনা করার সময় এক শিশু আরজান মিয়ার লাশ দেখতে পেয়ে স্থানীয়দের জানায়। এ সময় স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এসে আরজান মিয়ার মরদেহ উদ্ধার করে। এ সময় পুলিশ আরজানের পকেটে থাকা মোবাইল ফোন থেকে তার পরিবারকে খবর দিলে আরজানের পিতা ও স্বজনরা ঘটনাস্থলে উপস্থিত হন।
আরজানের প্রতিবেশী ওয়াসিফ মিয়া জানান, বৃহস্পতিবার সকালে সাড়ে ৮টার দিকে নিজের বাড়ি থেকে ব্যাটারি চালিত অটোরিকশা (টমটম) নিয়ে বের হয় আরজান। পথে সে তার পিতাকে জমিতে কাজের জন্য নামিয়ে দিয়ে যাত্রী পরিবহনে যায়। দুপুরে মোবাইলে খবর পেয়ে আজমিরীগঞ্জে ঘটনাস্থলে ছুটে যান পিতা বশির মিয়া।
আজমিরীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমেদ বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ব্যাটারি চালিত ইজিবাইক চিনতাই করার জন্য আরজান মিয়াকে হত্যা করা হয়েছে। তবে এখনো নির্দিষ্ট ভাবে কিছু বলা যাচ্ছে না। আমরা বিষয়টি তদন্ত করছি। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।