দুঃখ প্রকাশ করে শোকজের জবাব দিয়েছেন মাহবুব আলী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী রাস্তা বন্ধ করে সমাবেশ করেননি বলে দাবি করেছেন। তবে সমাবেশ চলাকালে রাস্তায় জনগণের চলাচলে বিঘœ ঘটে থাকলে এ জন্য তিনি দু:খ প্রকাশ করেন। বৃহস্পতিবার দুপুরে নির্বাচন অনুসন্ধান কমিটির নিকট শোকজের জবাবে তিনি এ কথা জানান। বিষয়টি নিশ্চিত করেছেন এ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান ও সিনিয়র সহকারি জজ সবুজ পালের পেশকার শরিফ খন্দকার রুবেল। তিনি জানান, ভবিষ্যতে জনগণ ও যানবাহনের চলাচলে বাধা সৃষ্টি করে কোন ধরনের জনসমাবেশ ও কোন প্রকার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না করার নিশ্চয়তা দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে তাঁর প্রতিনিধির মাধ্যমে শোকজের জবাব পাঠিয়েছেন।
শোকজের লিখিত জবাবে অ্যাডভোকেট মো. মাহবুব আলী উল্লেখ করেন, ২ জানুয়ারি চুনারুঘাট মধ্য বাজারে শেখ হাসিনার নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে তার জনসভা ছিল। উক্ত সমাবেশ পূবালী ব্যাংকের সামনে করা হয়নি এবং রাস্তাও বন্ধ করা হয়নি। তবুও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের এবং নৌকা পাগল জনগণের বিপুল উপস্থিতির কারণে যানবাহন ও জনগণের চলাচলে কোন অসুবিধা হয়ে থাকলে তিনি দু:খ প্রকাশ করেন। ভবিষ্যতে জনগণ ও যানবাহনের চলাচলে বাধা সৃষ্টি করে কোন ধরনের জনসমাবেশ ও কোন প্রকার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না করার নিশ্চয়তা দিয়ে বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার প্রার্থনা জানান।
উল্লেখ্য, ২ জানুয়ারি এ আসনের নৌকা প্রতীকের প্রার্থী প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী চুনারুঘাট মধ্য বাজারে রাস্তার উপর মঞ্চ তৈরী করে একটি নির্বাচনী সমাবেশ করেন। এ সময় আশপাশের রাস্তা পুরো বন্ধ করে দেয়া হয়। ফলে আসামপাড়া, বাল্লা ও জগদীশপুর সড়কে যানবাহন ও জনগণের চলাচল পুরোপুরি বন্ধ হয়ে পড়ে। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (ঘ) ভঙ্গ করা হয়েছে বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট প্রতীয়মান হয়েছে। এ অবস্থায় আগামী ৫ জানুয়ারীর মধ্যে প্রার্থী নিজে অথবা তার একজন প্রতিনিধির মাধ্যমে স্বশরীরে কমিটির কার্যালয়ে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার জন্য গত ২ জানুয়ারি তাকে শোকজ করে নির্বাচন অনুসন্ধান কমিটি।