দুই ছিনতাইকারী আটক ॥ ছুরিকাঘাতে যাত্রী আহত
স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ জংশনে মাদকের ছড়াছড়ির কারণে বাড়ছে চুরি, ছিনতাইসহ অপরাধমূলক কর্মকা-। প্রতিদিনই কোনো না কোনো যাত্রীদের কাছ থেকে টাকা পয়সা, মোবাইল ফোনসহ মূল্যবান জিনিস নিয়ে যাচ্ছে ছিনতাইকারীরা। দিন দিন তাদের দৌরাত্ম্য বেড়েই চলেছে।
গতকাল বিকাল ৪টার দিকে সিলেটগামী জয়ন্তিকা ট্রেন শায়েস্তাগঞ্জ এসে পৌঁছলে একদল ছিনতাইকারী যাত্রীকে ছুরিকাঘাত করে মূল্যবান জিনিসপত্র নিয়ে যাবার সময় দুইজনকে আটক করে রেল পুলিশে সোপর্দ করা হয়। এ সময় তাদের সাথে থাকা অন্য ছিনতাইকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় উল্লেখিত যাত্রীরা আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
জানা যায়, ঢাকা থেকে সিলেটগামী যাত্রী ঢাকার ধামরাইয়ের বাসিন্দা সিরাজুল ইসলামের স্ত্রী বেবি আক্তার, নান্টু মিয়ার পুত্র এনামুল হক, সিরাজুল ইসলামের পুত্র ফজলে রাব্বি, জালাল সর্দারের পুত্র আক্তার হোসেনসহ আরও কয়েকজনের সাথে ট্রেনে ছিনতাইকারী দলের বাকবিতন্ডা হয়। ওই সময়ই রেলের মাঝে তাদের ছুরিকাঘাত করে পালিয়ে যাবার চেষ্টা করে। এক পর্যায়ে রেলে থাকা যাত্রীরা ও পুলিশ তাদের আটক করে রাখে। শায়েস্তাগঞ্জ স্টেশনে এসে পৌঁছলে ছিনতাইকারী রিফাত আহমেদ ও পান্থ সরকার নামে দুইজনকে রেলওয়ে পুলিশ ফাঁড়িতে সোপর্দ করা হয়। তাদের কাছ থেকে দুইটি চুরি উদ্ধার করা হয়।
শায়েস্তাগঞ্জ রেল ফাঁড়ির ইনচার্জ জানান, দুইজনকে আটক করা হয়েছে। যেহেতু আখাউড়া এলাকার ঘটনা সেহেতু তাদের সেখানে পাঠানো হয়েছে।
স্থানীয়রা জানান, রাতের বেলা প্লাটফর্মে ছিনতাইকারীরা ওৎ পেতে থাকে। আন্তঃনগর ট্রেনে যাত্রী আসা মাত্রই ব্যাগ, মোবাইল, স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে সটকে পড়ে।