সুমন আহমেদ বিজয় ॥ লাখাইয়ে ৯ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে সোহেল রানা নামে এক সহকারী শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বেগুনাই মাদনা এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহেল রানা ৯ম শ্রেণির জনৈক ছাত্রীকে জোরপূর্বক জড়িয়ে ধরে শ্লীলতাহানি করেন। গতকাল বুধবার বিষয়টি জানাজানি হয়। পরে লাখাই থানা পুলিশ অভিযান চালিয়ে সহকারী শিক্ষক সোহেল রানাকে গ্রেফতার করে।
সহকারী শিক্ষক সোহেল রানা গ্রেফতার হওয়ার আগে সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। তিনি এ বিষয়ে কিছুই জানেন না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতাপ চন্দ্র বৈষ্ণব জানান, বিষয়টি তিনি শুনেছেন। তবে ঘটনা সত্য নাকি মিথ্যা এই মুহূর্তে তিনি বলতে পারছেন না। তিনি ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউএনওকে বিষয়টি অবগত করেছেন।
লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান, আমি এ বিষয়ে খোঁজ খবর নিয়েছি এবং সন্ধ্যায় বেগুনাই মাদনা এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতাপ চন্দ্র বৈষ্ণব এ বিষয়টি আমাকে অবগত করেছেন। আমি ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করব। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে পরবর্তীতে উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
লাখাই থানার ওসি মুহাম্মদ নুনু মিয়া জানান, এ বিষয়ে ছাত্রীর বড় ভাই রনি বাদী হয়ে লাখাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগের প্রেক্ষিতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এফআইআর গণ্যে মামলা রুজু করা হয়েছে এবং আসামী সোহেল রানাকে গ্রেফতার করা হয়েছে।