স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলার জলসুখা ইউনিয়নের শঙ্খমহল গ্রামে জলসুখা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু এবং ইউপি সদস্য (মেম্বার) আলাউদ্দিন মিয়ার লোকজনের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে আহতরা হলেন, আজমিরীগঞ্জ থানার উপ-পরিদর্শক তারিকুল হাসান হিমন, মারুফ মিয়া, দুলু, সজিব, ফজল, করুনা বিবি, মুহিত, ফয়সল, রাসেল, ময়না মিয়া। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য পুলিশের উপ-পরিদর্শক তারিকুল হাসান হিমনকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, জলসুখা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলু ও ইউপি সদস্য আলাউদ্দিন মিয়ার মধ্যে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছে। কয়েকদিন পূর্বে আলাউদ্দিন মিয়ার ভাতিজা ইসলাম উদ্দিন চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলুর কিছু জমি নিজেদের নামে করিয়ে নেয়। এই বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছিলো। শনিবার সকালে জলসুখা বাজারে বিষয়টি নিয়ে ফয়েজ আহমেদ খেলু এবং আলাউদ্দিন মিয়ার মধ্যে বাকবিত-া বাঁধে। বাকবিত-ার এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর উভয় পক্ষের লোকজন বাড়িতে গিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।
এ ব্যাপারে আজমিরীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ জানান, জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে তাদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এখন পর্যন্ত কোনো পক্ষই কোন অভিযোগ দায়ের করেনি। পুলিশ তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।