কথোপকথনের অডিও ফেসবুকে ভাইরাল ॥ দুই ব্যক্তির বিরুদ্ধে থানায় আওয়ামী লীগ নেতার অভিযোগ ॥ লাখাই থানার ওসি নুনু মিয়া বললেন তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে

সুমন আহমেদ বিজয় ॥ লাখাইয়ে আলাউদ্দিন মোল্লা নামে এক আওয়ামীলীগ নেতা ও ফারুক চৌধুরী নামে অপর এক ব্যক্তিকে হত্যার পরিকল্পনা ও যড়যন্ত্রের অডিও ক্লিপ এখন ফেসবুকে ভাইরাল। এ ঘটনায় মোড়াকরি ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলাউদ্দিন মোল্লা লাখাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে মোড়াকরি ইউনিয়নের জিরুন্ডা গ্রামের মৃত রফিক চৌধুরীর ছেলে আব্দুল মজিদ চৌধুরী (৪৮) ও একই গ্রামের মৃত ওয়াহাব আলীর ছেলে উজ্জ্বল মিয়াকে (৩৫) আসামীভূক্ত করেছেন। অভিযোগে প্রতিপক্ষের টার্গেট ফারুক চৌধুরীকে সাক্ষী করা হয়েছে।
আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন মোল্লা অভিযোগ করেন- আব্দুল মজিদ চৌধুরী স্বাধীনতা বিরোধী একটি রাজনৈতিক দলের কর্মী ও উজ্জ্বল মিয়া তার লাঠিয়াল বাহিনী হিসেবে এলাকায় কাজ করে। আব্দুল মজিদ চৌধুরী ঢাকায় থেকে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। গত ১৫ সেপ্টেম্বর আব্দুল মজিদ চৌধুরী তার ব্যক্তিগত মোবাইল নাম্বার থেকে উজ্জ্বল মিয়ার সাথে তার মোবাইল ফোনে কথা বলেন। তাদের কথাবার্তা মোবাইলে অডিও রেকর্ড হয়। তাদের কথাবার্তায় বাদী আলাউদ্দিন মোল্লা ও সাক্ষী ফারুক চৌধুরীকে হত্যার পরিকল্পনার বিষয়টি তারা জেনে যান। এ পরিস্থিতিতে জনৈক ব্যক্তির মাধ্যমে উজ্জ্বল মিয়ার ব্যক্তিগত মোবাইল থেকে বাদী এবং ভিকটিম ফারুক চৌধুরীকে হত্যার পরিকল্পনা ও যড়যন্ত্রের অডিও ক্লিপটি আরেক ব্যক্তির মোবাইলে শেয়ার করে সংরক্ষণ করেন বাদী। গত ২৩ সেপ্টেম্বর তারিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অডিও ক্লিপটি ভাইরাল হয়।
আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন মোল্লা থানয় লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে দৈনিক হবিগঞ্জের মুখকে বলেন- আমাকে ও ফারুক চৌধুরীকে হত্যার পরিকল্পনা ও যড়যন্ত্রকারীদের সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দাবি করছি।
লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুনু মিয়া জানান- এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।