সুমন আহমেদ বিজয় ॥ সরকারী নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেদের মতো করে অফিস করার অভিযোগ উঠেছে লাখাই উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে। গতকাল বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে সরেজমিনে গিয়ে দেখা যায় যে, আনিসুজ্জামান নামে এক কর্মচারী অফিসে বসে মোবাইলে অলস সময় কাটাচ্ছেন। তখন অন্য কোন কর্মকর্তা কর্মচারীকে অফিসে পাওয়া যায়নি।
১১টা ১০ মিনিটে অফিসে আসেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের মেকানিক ইঞ্জিনিয়ার পিন্টু দাশ। ১১ টা ১৫ মিনিটে অফিসে আসেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের অফিস সহায়ক সুমন। ১১টা ২০ মিনিটে অফিসে আসেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের মেকানিক ইঞ্জিনিয়ার পাপিয়া সুলতানা। ১১টা ৩০ মিনিটে অফিসে আসেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের মেকানিক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান।
উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের মেকানিক ইঞ্জিনিয়ার পিন্টু দাশ বলেন অফিসের কাজে ব্যাংকে ছিলাম তাই অফিসে আসতে কিছুটা বিলম্ব হয়েছে। অফিস সহায়ক সুমন জানান, আমি অসুস্থ তাই অফিসে আসতে একটু বিলম্ব হয়েছে। মেকানিক ইঞ্জিনিয়ার পাপিয়া সুলতানা জানান, হবিগঞ্জে প্রচুর বৃষ্টি হচ্ছে তাই বৃষ্টির জন্য অফিসে আসতে সময় লেগেছে। মেকানিক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান জানান, আমি অফিসের কাজে সাইটে ছিলাম তাই এখন অফিসে এসেছি।
লাখাই উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের উপজেলা ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাককে ফোন দিয়ে তিনি কোথায় আছেন জানতে চাইলে তিনি বলেন জেলা নির্বাহী প্রকৌশলী মহোদয়ের সাথে কিছুক্ষণ পর মিটিং হবে, তাই আমি হবিগঞ্জে আছি।
জেলা জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী তাহমিনা তানভীনকে ফোন দিয়ে আজকে কোন মিটিং আছে কি না জানতে চাইলে তিনি জানান সকালে কোন মিটিং নেই।