স্টাফ রিপোর্টার ॥ সুরমা অটোরাইস এন্ড ফ্লাওয়ার মিলের সামন থেকে আটক ২ হাজার বস্তা চাউল মালিককে ফেরত দিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা। চাউল পাচারের কোন প্রমাণ না পাওয়ায় জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুস ছালাম গত শুক্রবার দিবাগত রাতে সুরমা অটো রাইস এন্ড ফ্লাওয়ার মিলের মালিক হাবিবুর রহমান খানকে চালগুলো ফেরত দেন। তবে নির্দিষ্ট গোদামে চাউলগুলো পৌঁছে দেবার নির্দেশ দেন জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা। নির্দেশ পাবার পরপরই চাউলগুলো নির্দিষ্ট গোদামে পৌঁছে দিয়েছেন বলে নিশ্চিত করেছেন ঠিকাদার হাবিবুর রহমান খান।
ঠিকাদার হাবিবুর রহমান খান জানান, গত বুধবার সন্ধ্যার দিকে চাউলগুলো মাধবপুরে পৌঁছে দেবার উদ্দেশ্যে আমার গাড়ি রওনা দেয়। কিন্তু গাড়ি রওনা দেবার সাথে সাথেই গাড়িতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ফলে গাড়ির চালক আমার সাথে কোন যোগাযোগ না করেই চাউলসহ গাড়ি আমার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে নিয়ে আসে। এ সময় একটি কুচক্রি মহল আমার ব্যবসার সুনাম নষ্ট করার জন্য প্রশাসনকে খবর দেয়। আমি ব্যবসা প্রতিষ্ঠানে না থাকায় কর্মচারীরা বৈধ কাগজপত্র দেখানোর পরও ভ্রাম্যমান আদালত সন্তুষ্ট না হয়ে চালের বস্তাগুলো জব্দ করে। পরে জেলা প্রশাসন এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির কাছে আমি আমার ব্যবসায়িক সড়ক পরিবহনের সকল বৈধ কাগজপত্র দেখাই। এতে তদন্ত কমিটি সন্তুষ্ট হয়ে মালামাল ফেরত দেন এবং নির্দিষ্ট স্থানে চাল পৌঁছে দেওয়ার নির্দেশ দেন।
উল্লেখ্য, গত বুধবার রাতে সুরমা অটোরাইস এন্ড ফ্লাওয়ার মিলের সামনে থেকে ১ হাজার ৫০ বস্তা, একটি ট্রাকে ভর্তি ৮শ’ ৬০ বস্তা এবং বিপুল পরিমাণ খোলা চাল জব্দ করে প্রশাসন।