দুর্লভপুর গ্রামে ৮০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার

এস এম সুরুজ আলী ॥ হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউনিয়নের দুর্লভপুর গ্রামে ৮ একর জমির উপর ৮০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ওই সেন্টারটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
দুর্লভপুর গ্রামে সেন্টারটির ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন- ২০২৫ সালে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের নির্মাণ কাজ সম্পন্ন হবে। এরপর আর এ এলাকার কোন যুবক-যুবতীকে কাজের জন্য দৌঁড়াতে হবে না। বিদেশে যেতে হবে না। চাকরির পেছনে দৌঁড়াতে হবে না। তারা এখানেই কাজ শিখে নিজেরা নিজেদের পায়ে দাঁড়াতে পারবে। তিনি বলেন, নতুন আইসিটি আইনে সাংবাদিকদের কোন অসুবিধা হবে না।
প্রতিমন্ত্রী বলেন- খেলা হবে। দুর্নীতির বিরুদ্ধে খেলা হবে। অন্যায়ের বিরুদ্ধে খেলা হবে। সে খেলায় বঙ্গবন্ধুর সৈনিকরা জিতবে। সকল অপশক্তিকে পরাজিত করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এ দেশের তরুণ প্রজন্মের ভোট, দলমত নির্বিশেষে সকলের ভোট নৌকা প্রতীকে দেয়ার আহ্বান জানাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি, অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, পৌর মেয়র আতাউর রহমান সেলিম।