মাধবপুরে প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ
আলমগীর কবির, মাধবপুর থেকে ॥ প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে ছাত্র-ছাত্রীদের মাঝে মিড ডে মিলের খাবার ও টিফিন বক্স বিতরণ ও বেদে সম্প্রদায়ের শিশুদের একীভূত শিক্ষা নিশ্চিতকরণে সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণে নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বীরসিংহ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সচেতনতামূলক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয় চত্ত্বরে ম্যানেজিং কমিটির সভাপতি পঙ্কজ কুমার সাহার সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি শিক্ষা অফিসার রফিকুল ইসলাম নাজিম, চেয়ারম্যান ফারুক আহমেদ পারুল, চেয়ারম্যান আলাউদ্দিন, চেয়ারম্যান মীর খোরশেদ আলম, কাউন্সিলর দুলাল খাঁ। এতে আরো উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য শফিকুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বেদে সম্প্রদায়ের শিশুদের শিক্ষা নিশ্চিত করতে হবে। প্রাথমিক স্তরের শিশু শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধকরণসহ তাদের লেখাপড়ায় উদ্বুদ্ধকরণে শিক্ষকদের পাশাপাশি বাবা-মা’র ভূমিকা অপরিসীম। বিশেষ করে একজন দায়িত্বশীল মা’র জোরালো প্রচেষ্টা তাঁর ছেলে-মেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করে একজন আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে পারে। এজন্য ছেলে-মেয়েদের বিদ্যালয়মূখীকরণ ছাড়াও তাদের লেখাপড়ায় যতœশীল-মনোযোগী করে তুলতে বাবা-মা’র দায়িত্বশীল ভূমিকা পালন করা আবশ্যক।