স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে এমপি পদে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মনোনয়ন চান জাপার কেন্দ্রীয় সদস্য আবুল বাশার হেলাল। নির্বাচন করার লক্ষ্যে তিনি প্রচার-প্রচারণা শুরু করেছেন। তিনি ইতিমধ্যে তার নির্বাচনী এলাকা চুনারুঘাট ও মাধবপুর উপজেলার বিভিন্ন স্থানে ব্যানার ও ফেস্টুন লাগিয়েছেন। এছাড়াও দলীয় মনোনয়ন পাওয়ার জন্য কেন্দ্রে লবিং করছেন। জাপা নেতা হেলাল তৃণমূল পর্যায়ে জাতীয় ছাত্রসমাজ করে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি জাতীয় পার্টির রাজনীতি করতে গিয়ে কারাবরণও করেছেন।
জাপা নেতা আবুল বাশার হেলাল চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের গোছাপাড়া গ্রামের বাসিন্দা। তিনি ১৯৯৫ সালে ২নং আহম্মদাবাদ ইউনিয়ন জাতীয় ছাত্র সমাজের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে তিনি চুনারুঘাট উপজেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর রাজনৈতিক মামলায় কারাবরণ করেন হেলাল। পরবর্তীতে তিনি দুবাইয়ে পাড়ি জমান। দুবাইয়ে ২ বছর থাকার পর তিনি দেশে ফিরে আসেন। ২০০৮ সালে তিনি হবিগঞ্জ পৌর জাতীয় যুবসংহতির সভাপতি নির্বাচিত হন এবং ২০০৯ সালে চুনারুঘাট উপজেলা জাতীয় যুবসংহতির সভাপতি একই বছর জেলা জাতীয় যুবসংহতির যুগ্ম আহ্বায়ক মনোনীত হন। এর মধ্যে আবারও তিনি দুবাইয়ে পাড়ি জমান। বর্তমানে তিনি দুবাই’র একজন সফল ব্যবসায়ী। ব্যবসার পাশাপাশি তিনি জাতীয় পার্টির রাজনীতি করছেন। জাতীয় পার্টির দলীয় কর্মকান্ডে প্রবাসে অংশ গ্রহন করায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তাকে জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে নির্বাচিত করেন। পরবর্তীতে বর্তমান চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের তাকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য পদে মনোনীত করেন।
আবুল বাশার হেলাল জানান, জাতীয় পার্টির সাথে আমার সম্পর্ক দীর্ঘদিনের। পল্লীবন্ধু এরশাদের আদর্শে বিশ্বাসী হয়েই আমি জাতীয় পার্টি করছি। দলের কেন্দ্র থেকে শুরু করে জেলার সকল কর্মকান্ডে আমার অংশ গ্রহন রয়েছে। যেহেতু চুনারুঘাট ও মাধবপুরের তৃণমূল জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে আমার সুসম্পর্ক ও তাদের সাথে যোগাযোগ রয়েছে। যেহেতু এ আসনে কোন প্রার্থী নেই, সেই হিসেবে কেন্দ্রীয় গ্রীণ সিগন্যাল পেয়েই আমি নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছি। আশা করি জনবন্ধু জিএম কাদের আমাকেই দলীয় মনোনয়ন দেবেন। এ জন্য আমি সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।