স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার বাগাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি কাম প্রহরী পদে মো. জাকারিয়া নামের এক ব্যক্তির বিরুদ্ধে জাল সনদ ব্যবহার করে চাকরির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছেন মুনসুর মিয়া নামের এক ব্যক্তি।
অভিযোগে তিনি উল্লেখ করেন, জাকারিয়া দীর্ঘদিন ধরে ৮ম শ্রেণির জাল সনদে ওই বিদ্যালয়ে চাকরি করছেন। যে কারণে গ্রামের অন্যান্য যোগ্য ব্যক্তিরা উক্ত পদে চাকরি পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। বিষয়টি যাচাই বাছাইপূর্বক তদন্ত করে ব্যবস্থা নেয়া প্রয়োজন।
অভিযোগের সুত্রে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়- জাকারিয়া কুমিল্লা বোর্ডের সাটিফিকেট দিয়ে চাকরি নিয়েছেন। অথচ তিনি কুমিল্লাতে কখনো লেখাপড়া করেননি।
জেলা প্রশাসক বরাবর জাল সনদ ব্যবহার করে চাকরির অভিযোগ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মো. জাকারিয়া জানান, আমাকে হয়রানি করার জন্য জেলা প্রশাসক বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। আপনার কাছে সাটিফিকেট এর কোন কপি আছে জানতে চাইলে তিনি পরে কথা বলবেন জানিয়ে ফোন কেটে দেন ।
এই বিষয়ে জানতে চাইলে বাগাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজাদ বলেন, নিয়োগ দেওয়ার সময় স্কুল কমিটির সভাপতি ও সদস্যরা উপস্থিত ছিলেন। সবাই যাচাই বাছাই করে নিয়োগ দিয়েছেন। তাছাড়া সাটিফিকেট জাল বলে মনে হয়নি।