স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ সরকার দেশের সকল শ্রেণি-পেশার মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তিনি গতকাল হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ কিন্ডারগার্টেন ফোরাম হবিগঞ্জ শাখার বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য বলেন।
সংসদ সদস্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক সিদ্ধান্তে দেশের ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেছিলেন। এরপর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেক সিদ্ধান্তে সরকারিকরণ করেন ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়। বাংলাদেশের ইতিহাসে আর কোন সরকার এতবড় উদ্যোগ বাস্তবায়ন করতে পারেনি। এ সময় তিনি হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাক্ষেত্রে তাঁর মাধ্যমে ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরে যুগোপযোগী শিক্ষাদানে উপস্থিত সকলকে উদ্বুদ্ধ করেন।
এসোসিয়েশনের সভাপতি এখলাছুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ জানে আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বৃন্দাবন সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আব্দুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলম, কিন্ডার গার্টেন এসোসিয়েশনের উপদেষ্টা মশিউর রহমান শামীম, সদর থানার ওসি অজয় চন্দ্র দেব প্রমুখ। পরে এমপি আবু জাহির শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও ক্রেস্ট বিতরণ করেছেন।